1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
অতিরিক্ত ফি নিলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা: ডা.দীপু মনি
শনিবার, ২১ মে ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন




অতিরিক্ত ফি নিলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা: ডা.দীপু মনি

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ১১ মে ২০২২, ৩:১৯:৪৯ অপরাহ্ন

সরকার নির্ধারিত ফি’র চেয়ে বেশি ফি নিলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১১ মে) আশুলিয়ায় ব্র্যাক সিডিএম সেন্টারে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) এর দুই দিনব্যাপী কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, সরকার নির্ধারিত ফি’র চেয়ে বেশি ফি নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগ পেলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, অষ্টম শ্রেণির জেএসসি-জেডিসি নিবন্ধন ৫০ টাকা হলেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে।

শিক্ষার মানোন্নয়নের বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে অন্যান্য খাতের মতো শিক্ষা খাতেও নেতিবাচক প্রভাব পড়েছে। আবার কারোনার কারণে আমরা নতুন অভিজ্ঞতা সঞ্চয় করেছি। প্রযুক্তি ব্যবহারে অনেক অভিজ্ঞ হয়ে উঠেছি। শিক্ষার্থীদের সবাই অনলাইনে পড়াশোনার সুযোগ পায়নি। যারা পেয়েছে তাদেরও কিছু কিছু ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পূরণের জন্য আমরা কাজ করে চলেছি।

কর্মশালায় উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা ও অংশগ্রহণকারী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020