1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আওয়ামী লীগের নেতাকর্মীরা সংখ্যালঘুদের সম্পত্তি ভোগ করছে: ফখরুল
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪৫ অপরাহ্ন




আওয়ামী লীগের নেতাকর্মীরা সংখ্যালঘুদের সম্পত্তি ভোগ করছে: ফখরুল

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ২৮ জুলাই ২০২২, ১:১৮:২৪ অপরাহ্ন

বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্দলীয় সরকারের দাবি থেকে দৃষ্টি ফেরাতে নানা ধরনের কৌশলের আশ্রয় নিচ্ছে সরকার। এমনই অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যতবার আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে, ততবার সংখ্যালঘুদের ওপর হামলা হয়। তাদের সম্পত্তি ভোগ করছে আওয়ামী লীগের নেতাকর্মীরাই। গণতন্ত্রহীনতার কারণেই বারবার এসব হামলা সংঘটিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ নিয়ে কথা বলেন তিনি। বিএনপির পক্ষ থেকে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। গত শনিবার (২৩ জুলাই) বিএনপির এই তদন্ত কমিটি ক্ষতিগ্রস্তদের সঙ্গে ঘটনাস্থলে গিয়ে কথা বলেন। তাদের সেই তদন্ত প্রতিবেদন নিয়ে আজকের এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নড়াইলের লোহাগাড়া উপজেলার দিঘলিয়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা অত্যন্ত সুপরিকল্পিত দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের স্থানীয় নেতাদের অন্তর্কোন্দল, দ্বিধাবিভক্তির কারণেই হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা সংঘটিত হয়েছে।

সংখ্যালঘু নিপীড়নকারীদের অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মির্জা ফখরুল বলেন,আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরেই হিন্দু সম্প্রদায়ের ওপর সবচেয়ে বেশি হামলা হয়। তাদের সম্পদ দখল হয়।

বিএনপির এই মহাসচিব আরও বলেন, গণতন্ত্র পুরোপুরি ধ্বংস হয়েছে। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় নির্বাচনী সহিংসতায় এক শিশুর মৃত্যুর সমালোচনা করে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার নির্বাচনকে এমন জায়গায় নিয়ে গেছে যেখানে শিশু পর্যন্ত রেহাই পায় না। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক।

রেলের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি যে আন্দোলন করছেন সেটাও আওয়ামী লীগের কৌশল বলে মন্তব্য করেন বিএনপির এই মুখপাত্র।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020