1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আজমিরীগঞ্জে কালনী-কুশিয়ারা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন




আজমিরীগঞ্জে কালনী-কুশিয়ারা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আজমিরীগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ১১ অক্টোবর ২০২২, ৮:৪১:০৭ অপরাহ্ন

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় মা ইলিশ রক্ষার্থে উপজেলা মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় কালনী-কুশিয়ারা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১১অক্টোবর) কালনী-কুশিয়ারা নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অভিযোগে ২ জেলেকে ৪০০ টাকা অর্থদণ্ড ও প্রায় দের হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে নদীর তীরে আগুনে ধ্বংস করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, কালনী-কুশিয়ারা নদীতে ইলিশ প্রজনন মৌসুমে ইলিশ মাছ ধরা বন্ধ রাখতে নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জেলেদের সতর্ক করা হয়। ২ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ মোতাবেক ৪০০ টাকা জরিমানা ও ইলিশ ধরার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরো বলেন, ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোবর এই ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ মাছ আহরণ, মজুদ, বাজার জাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ নিশ্চিতকরণার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনিসুর রহমান ও কাকাইলছেও নৌপ-পুলিশ ফাঁড়ির পুলিশের একটি টিম আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বিকভাবে সহযোগিতা করেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020