1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আজ শহীদ ডা. মিলন দিবস
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫১ অপরাহ্ন




আজ শহীদ ডা. মিলন দিবস

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১১:১০:২৯ পূর্বাহ্ন

শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস আজ। ১৯৯০ সালের ২৭ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্নিঝরা উত্তাল সময়ে তৎকালীন স্বৈরশাসকের ‘গোপন বাহিনীর গুলিতে’ শহীদ ডা. শামসুল আলম খান মিলন নিহত হন। তিনি সেদিন রিকশায় করে শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে একটি সভায় যোগ দিতে যাচ্ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে পৌঁছলে তাকে গুলি করা হয়। তার আত্মদানের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী গণআন্দোলন আরো বেগবান হয় এবং এক ঐতিহাসিক ছাত্র গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসকের পতন ঘটে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামসুল আলম খান মিলন সে সময় স্বৈরাচারবিরোধী আন্দোলনের সংগঠক ছিলেন। ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। তিনি জাসদ ছাত্রলীগ ঢাকা মেডিকেল কলেজ শাখার সভাপতি ছিলেন। পরবর্তী সময়ে তিনি চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএর সঙ্গে যুক্ত হন।

এদিকে, বরাবরের মতো এবারও আওয়ামী লীগ দেশবাসীর সঙ্গে যথাযথ মর্যাদায় দিবসটি পালনের নানা কর্মসূচি গ্রহণ করেছে। এ উপলক্ষে রবিবার (২৭ নভেম্বর) সকাল ৮টায় আওয়ামী লীগ ঢাকা মেডিকেল কলেজ চত্বরে ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবসের কর্মসূচি পালনের জন্য সংগঠনের নেতাকর্মীসহ সব শ্রেণি-পেশার মানুষের প্রতি বিনীত আহ্বান জানিয়েছেন। এছাড়া জাসদ, ওয়ার্কার্স পার্টি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক দলও ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020