1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আমেরিকা-ভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক জেপি মরগান চেজ-এর স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন




আমেরিকা-ভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক জেপি মরগান চেজ-এর স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক

অনলাইন ডেস্ক
    আপডেট : ২৯ জুলাই ২০২০, ২:৪৬:২৯ অপরাহ্ন

আমেরিকা-ভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক জেপি মরগান চেজ-এর স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক,আমেরিকা-ভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক এবং আর্থিক সেবা হোল্ডিং সংস্থা, জেপিমরগান চেজ অ্যান্ড কোং থেকে ‘২০২০ মার্কিন ডলার কিয়ারিং এমটি ১০৩’ এবং ‘২০২০ মার্কিন ডলার কিয়ারিং এমটি ২০২’ স্বীকৃতি পেয়েছে ব্র্যাক ব্যাংক।

বিশ্বের অন্যতম অন্যতম শক্তিশালী ব্যাংকিং সংস্থা জেপি মরগান ১৯৯৭ সাল থেকে বিশ্বব্যাপী এই পুরস্কার দিয়ে আসছে। এই স্বীকৃতির মাধ্যমে তারা তাদের গ্রাহকদের তহবিল স্থানান্তর পরিচালন পরিচালনার ধারাবাহিকতা এবং উচ্চমানের কর্মক্ষমতাকে স্বীকৃতি দেয়। এমটি ১০৩ এবং এমটি ২০২ উভয় বিভাগেই সেরা-ইন-ক্লাস স্ট্রেইট থ্রো প্রসেসিং (এসটিপি) অর্থ প্রদানের জন্য এই স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক। এই নিয়ে টানা তিন বছর এই সম্মানজনক স্বীকৃতি পেলো ব্যাংকটি।
২০২০ মার্কিন যুক্তরাষ্ট্রের ডলার ক্লিয়ারিং কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড দুটি ক্যাটেগরিতে বিভক্ত করা হয়েছিলো, যার প্রত্যেকটি সুইফ্ট বার্তা টাইপ (এমটি) দ্বারা চিহ্নিত করা হয়ে থাকে। প্রতিটি গ্রুুপের মধ্যে সর্বোচ্চ কর্মক্ষমতাকে স্বীকৃতি দেওয়ার জন্য পুরষ্কার দেয়া হয়।

কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ডগুলোর মধ্যে এমটি ১০৩ লেনদেনের ডেবিট ভলিউমের ন্যূনতম প্রান্তিক রক্ষণাবেক্ষণ এবং এমটি ২০২ লেনদেনের ডেবিট ভলিউমের ন্যূনতম প্রান্তিকতা বজায় রেখে এসটিপি হার ৯০ শতাংশ বা তার বেশি হার অর্জনকারী গ্রাহকদের যথাক্রমে ‘২০২০ মার্কিন ডলার কিয়ারিং এমটি ১০৩’ এবং ‘২০২০ মার্কিন ডলার ক্লিয়ারিং এমটি ২০২’ অ্যাওয়ার্ড দেয়া হয়।

ব্র্যাক ব্যাংক এই বিভাগগুলিতে যথাক্রমে ৯৭.৫৪ শতাংশ এবং ৯৯.৩০ শতাংশ অর্জন করেছে। বিশ্বজুড়ে কভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে জেপি মরগান একটি ভার্চুয়াল পুরষ্কারবিতরণী অনুষ্ঠানের আয়োজন করে এবং ব্র্যাক ব্যাংককে পুরষ্কারের প্রশংসাপত্র এবং ক্রেস্ট প্রদান করে সম্মানিত করে।

ডিজিটাল অনুষ্ঠানে জে.পি.মর্গান চেসের এশিয়া প্যাসিফিক-ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনস গ্রুপের প্রধান ক্রিস্টিন ট্যানের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন ব্র্যাক ব্যাংকের ডিএমডি ও চিফ অপারেটিং অফিসার সাব্বির হোসেন। জেপি মরগান বাংলাদেশ অফিসের নির্বাহী পরিচালক ও প্রধান প্রতিনিধি সাজ্জাদ আনাম এবং ব্র্যাক ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

স্বীকৃতি সম্পর্কে মন্তব্য করে, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেছেন: “টানা তৃতীয় বছরের মতো এই স্বীকৃতি আমাদের ডিজিটাল ব্যাংকিং এবং প্রক্রিয়া দক্ষতায় আমাদের পারদর্শিতার প্রমান দেয়। উচ্চতর এসটিপি হার (উভয় বিভাগে ব্র্যাক ব্যাংকের অর্জন ৯৭ শতাংশের উপরে) আমাদের কম অপারেটিং ঝুঁকি এবং প্রক্রিয়ার উচ্চতর মানের প্রমাণ দেয়। সেই সাথে এই অর্জন, এও প্রমাণ করে যে ব্র্যাক ব্যাংকের আন্তঃব্যাংক এবং গ্রাহকদের লেনদেনগুলি গতিশীল এবং নির্ভুল ভাবে পরিচালিত হয়।

অপারেশনাল পারফরম্যান্স পরিমাপ করার ক্ষেত্রে পরিচালকদের কাছে থাকা সবচেয়ে নিখুঁত এবং শক্তিশালী মেট্রিকগুলির মধ্যে একটি এসটিপি বিশ্বব্যাপী কর্পোরেশন এবং ব্যাংকগুলি ব্যবহার করে। এটি শুরু থেকে শেষ পর্যন্ত মানুষের হস্তক্ষেপমুক্ত অর্থপ্রদান প্রক্রিয়ার সুযোগ করে দেয়। এর ফলে প্রক্রিয়াজাতকরণে সময়, ব্যয় এবং ত্রুটির সম্ভাবনাও ব্যাপক হারে হ্রাস পায়।

আমরা জেপি মরগান থেকে এই সম্মানজনক পুরষ্কার পেয়ে গর্বিত। আমি আমাদের সহকর্মীদের এবং অংশীদারদের ধন্যবাদ জানাতে চাই যারা সাফল্যের পুনরাবৃত্তি করতে আমাদের সহায়তা করেছেন এবং এই পুরষ্কার আমি তাদের নিরলস প্রচেষ্টার প্রতি উত্সর্গ করছি।হোসেন আরও বলেন আমি আমাদের গ্রাহকদেরও ব্যাংকের শক্তি ও স্থিতিশীলতায় অবিচল আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাচ্ছি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020