1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আর্জেন্টিনার রোমেরোর স্থায়ী ঠিকানা হয়েছে ইংল্যান্ডে
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন




আর্জেন্টিনার রোমেরোর স্থায়ী ঠিকানা হয়েছে ইংল্যান্ডে

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ৩১ আগস্ট ২০২২, ৯:১৩:৪০ অপরাহ্ন

ইংলিশ ক্লাব টটেনহ্যামের হয়ে এক মৌসুম খেলা হয়ে গেছে ক্রিশ্চিয়ান রোমেরোর। দ্বিতীয় মৌসুমে পা রেখেছেন। তবে এতদিন ক্লাবটির স্থায়ী খেলোয়াড় ছিলেন না তিনি। ইতালিয়ান ক্লাব আটালান্টা থেকে ধারে খেলছিলেন ইংলিশ ক্লাবটির হয়ে। অবশেষে ধারের দুয়ার পেরিয়ে ক্লাবটিতে থিতু হলেন তিনি।

মঙ্গলবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে পাঁচ বছরের চুক্তিতে রোমেরোকে স্থায়ীভাবে দলে টানার ঘোষণা দিয়েছে ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম হটস্পার। সিরি আ’র ক্লাব আটালান্টা থেকে ৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে দলভুক্ত করেছে তারা। চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত উত্তর লন্ডনের থাকার কথা তার।

২০২০-২১ মৌসুমে সিরি আ’র সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছিলেন রোমেরো। ২০২১ সালের জুলাইয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পেছনেও তার অবদান ছিল বেশ। আলবিসেলেস্তেদের রক্ষণ আস্থার অপর নাম হয়ে উঠেছিলেন।

সিরি আ এবং জাতীয় দলের হয়ে তার দুর্দান্ত পারফরম্যান্স দেখে টটেনহ্যামের স্পোর্টিং ডিরেক্টর ফাবিও পারাতিসি তাকে উত্তর লন্ডনে নিয়ে আসেন। দুই বছরের ধারের চুক্তির সঙ্গে নির্দিষ্ট মূল্যে চুক্তিটি স্থায়ী করার সুযোগ রেখে আটালান্টার সঙ্গে আলোচনা সম্পন্ন করেন তিনি। অবশেষে ধারের চুক্তি ফুরাবার আগেই তাকে স্থায়ীভাবে দলে টেনেছে টটেনহাম।

ইংলিশ ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকে আগ্রাসী এবং বুদ্ধিদীপ্ত ডিফেন্ডিং দিয়ে ক্লাব সমর্থকদের প্রিয়পাত্রে পরিণত হয়েছেন রোমেরো। কোচ আন্তোনিও কন্তের মন জয় করে মূল একাদশে জায়গা পাকা করতেও বেগ পেতে হয়নি তার। এখন পর্যন্ত উত্তর লন্ডনের ক্লাবটির হয়ে ৩২ ম্যাচ খেলেছেন। ক্লাবে যোগ দেয়ার পর অবশ্য বেশ কয়েকবার চোটে পড়েছেন। ক্লাবের হয়ে তার সেরাটা দেওয়ার পথে বারবার বাধা হয়ে দাঁড়াচ্ছে চোট।

আসন্ন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার রক্ষণের অন্যতম প্রধান অস্ত্র হতে যাচ্ছেন রোমেরো। গত বছর বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হয় তার। এখন পর্যন্ত দেশের হয়ে ১১ম্যাচ খেলেছেন রোমেরো, জিতেছেন দুটি শিরোপা (কোপা আমেরিকা, লা ফিনালিসিমা)।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020