1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
আস্ত বেগুন নিয়ে সংসদে তৃণমূলের এমপি
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৬ অপরাহ্ন




আস্ত বেগুন নিয়ে সংসদে তৃণমূলের এমপি

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০২ আগস্ট ২০২২, ১২:১৭:২০ পূর্বাহ্ন

ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় বক্তৃতা দিতে ওঠে হঠাৎ কাঁচা বেগুন বের করে একটি কামড় বসিয়ে দিলেন তৃণমূলের এক এমপি। ভারতের নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির ভয়াবহতা বোঝাতে তিনি এমন প্রতিবাদের ভাষা ব্যবহার করেন। যদিও অভিনব প্রতিবাদ দেখে তাঁর সহকর্মীদের মিটি মিটি হাসতে দেখা যায়।

তৃণমূলের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। আজ সোমবার লোকসভায় নিত্যপণ্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ে বিতর্কে অংশ নেন। বক্তৃতার শুরুতে তিনি বলেন, ‘মূল্যবৃদ্ধির বিষয়ে বিতর্কের অনুমতি দেওয়ার জন্য আমি চেয়ারকে (স্পিকার) ধন্যবাদ জানাই।’ এমন একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে সংসদে বিতর্কের সুযোগ পেতেই অনেক সময় পেরিয়ে গেছে বলেও উল্লেখ করেন এ সাংসদ।

মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ জানানোয় এর আগে চার কংগ্রেস সাংসদকে অধিবেশনে অংশ নেওয়া স্থগিত করা হয়েছিল। বিরোধীদের প্রতিবাদের মুখে সংসদে অন্যান্য বিষয় নিয়ে আলোচনায় ক্রমাগত ব্যাঘাত ঘটায় দুটি স্থগিতও করতে হয়েছিল। আজ লোকসভায় মূল্যবৃদ্ধি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কংগ্রেস সাংসদের বহিষ্কারাদেশও প্রত্যাহার করা হয়েছে।

সাংসদ কাকলি ঘোষ বলেন, ‘সরকার কি চায় আমরা কাঁচা শাকসবজি খাই?’ এরপরই টেবিল থেকে একটি বেগুন তুলে সেটিতে কামড় বসিয়ে দেন। তিনি এর মাধ্যমে বোঝাতে চান, রান্নার গ্যাসের এখন যে দাম তাতে গরিব মানুষদের এ পথ ধরা ছাড়া উপায় নেই!

সাংসদ কাকলি বলেন, ‘গত কয়েক মাসে এলপিজি সিলিন্ডারের দাম চারবার বাড়ানো হয়েছে। ৬০০ টাকা থেকে এখন সেটি ১ হাজার ১০০ টাকায় পৌঁছে গেছে।’ সাংসদ বলেন, ‘সিলিন্ডারের দাম কমাতে হবে।’ জুলাই মাসে রান্নার গ্যাস এলপিজির দাম সিলিন্ডার প্রতি ৫০ রুপি বাড়ানো হয়েছে। এক বছরের মধ্যে এটি অষ্টমবারের মতো বৃদ্ধি।

ভর্তুকিবিহীন এলপিজির দাম এখন রাজধানী নয়াদিল্লিতে বিক্রি হচ্ছে প্রতি ১৪ দশমিক ২ কেজির সিলিন্ডারে ১ হাজার ৫৩ টাকা। সরকারের উজালা প্রকল্পের অধীনে দরিদ্র সুবিধাভোগীদের জন্য ভর্তুকি সীমাবদ্ধ করে আনার পর সাধারণ ভারতীয়রা রান্নার গ্যাসে কোনো ভর্তুকি পাচ্ছেন না। ফলে তাদের বেশি দামে কিনতে হচ্ছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020