1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ঈদে পশুর হাট স্বাস্থ্যবিধি মেনে পরিচালনার স্বরাষ্ট্রসচিবের তাগিদ
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন




ঈদে পশুর হাট স্বাস্থ্যবিধি মেনে পরিচালনার স্বরাষ্ট্রসচিবের তাগিদ

Banglanew24ny
    আপডেট : ২৫ জুলাই ২০২০, ৪:০৩:৪৪ অপরাহ্ন

ঈদে পশুর হাট স্বাস্থ্যবিধি মেনে পরিচালনার স্বরাষ্ট্রসচিবের তাগিদ করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট পরিচালনার তাগাদা দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন। পশুর বাজারে প্রবেশ ও বের হওয়ার আলাদা পথ, মাস্ক পরিধান করে বাজারে প্রবেশসহ প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানোর পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষায় কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন।একই মিটিংয়ে করোনাকালে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার রিপোর্ট প্রয়োজন হবে উল্লেখ করে তিনি বলেন,

বিদেশগামীরা যাতে নির্বিঘ্নে করোনা রিপোর্ট পেতে পারেন, সেই ব্যবস্থা নিশ্চিত করতে হবে। তিনি শনিবার চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত করোনা সংক্রমণ প্রাদুর্ভাব মোকাবেলা বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে এসব তাগাদা দিয়েছেন।পশুর বাজারের বিষয়ে তিনি বলেন, ইজারাদারকে পর্যাপ্ত মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার মজুদ রাখতে হবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জাল টাকা শনাক্তকরণ মেশিন, ব্যাংক বুথ স্থাপনে সহযোগিতা এবং মলম পার্টি, টানা পার্টি কিংবা ছিনতাই প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নেবে। কোরবানির চামড়া নিয়ে যাতে কোনো সিন্ডিকেট সক্রিয় না হয়, সেই বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।করোনাকালে হাসপাতালে চিকিৎসা প্রসঙ্গে তিনি বলেন, শুরুর দিকে চট্টগ্রামে কিছুটা সংকট থাকলেও এখন সেই সংকট নেই।

অনেক হাসপাতালে এখন বেড শূন্য আছে। আক্রান্ত ও মৃত্যুর হার কমেছে। নমুনা পরীক্ষার ফলাফলও দ্রুত পাওয়া যাচ্ছে।বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার তাগাদা দিয়ে স্বরাষ্ট্রসচিব বলেন, ঈদের পর বিদেশ গমনেচ্ছুরা করোনা রিপোর্ট পাওয়ার জন্য ভিড় করবেন। তাঁরা যেন নির্বিঘ্নে এবং দ্রুত রিপোর্ট পান সেই ব্যবস্থা নিশ্চিত করতে হবে।চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী মো. সামদুদ্দোহা, অতিরিক্ত কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020