1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
এআইপি সম্মাননা পেলেন সিলেটের আলীমুছ ছাদাত চৌধুরী
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন




এআইপি সম্মাননা পেলেন সিলেটের আলীমুছ ছাদাত চৌধুরী

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ২৮ জুলাই ২০২২, ১:২৬:৫০ অপরাহ্ন

দেশে প্রথমবারের মতো সিআইপি সমমর্যাদায় প্রবর্তিত এআইপি (কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি) সম্মাননা পেয়েছেন সিলেটের আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরী।

বুধবার সকাল ১০টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ‘গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সম্মাননা’ অনুষ্ঠানে আলীমুছ ছাদাত চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি।

২০১৯ সালে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) নীতিমালা প্রণীত হয়েছে। তার আলোকে প্রথমবার ২০২০ সাল থেকে দেওয়া হচ্ছে এ সম্মাননা। এআইপি সম্মাননা প্রাপ্তগণ সিআইপিদের মতো সুযোগ-সুবিধা পাবেন।

কৃষির সাফল্যের অন্যতম কারিগর কৃষক, কৃষি বিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, খামারিসহ কৃষির সঙ্গে সম্পৃক্তদেরকে প্রতি বছর সম্মাননা জানাতে ও উৎসাহিত করতে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২০২০ সালের অবদানের জন্য সারা দেশে নির্বাচিত ১৩ জন এআইপি সম্মাননাপ্রাপ্তদের একজন সিলেটের আলীমুছ ছাদাত চৌধুরী।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020