1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
একই লাইনে দুই ট্রেন: সিলেটের সাথে যোগাযোগ দেড় ঘন্টা বন্ধ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন




একই লাইনে দুই ট্রেন: সিলেটের সাথে যোগাযোগ দেড় ঘন্টা বন্ধ

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২৮ অক্টোবর ২০২২, ১১:২০:০৬ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন এলাকায় একই লাইনে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ও ঢাকাগামী কনটেইনার ট্রেন প্রবেশ করায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। শুক্রবার বিকাল ৩টার দিকে স্টেশনের কাছে একনম্বর লাইনে এই ঘটনা ঘটে।
ঘটনার পর অন্তত দেড়ঘণ্টা ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ থাকে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। তবে রেলওয়ে সংশ্লিষ্টরা জানান ঘটনা তদন্ত করে দেখা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, আখাউড়া স্টেশনের এক নম্বর প্লাটফর্মে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস দাঁড়ানো। ঠিক একই সময়ে এর পেছনে প্রায় ১০ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রামগামী কনটেইনারবাহী একটি ট্রেন সিগন্যাল অমান্য করে প্রবেশ করছিল। তাৎক্ষণিকভাবে রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি বিষয়টি বুঝতে পেরে

দৌড়ে গিয়ে ম্যানুয়াল সিগন্যাল দিয়ে ট্রেনটি দাঁড় করান। যার কারণে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন দুটি।

এদিকে মালবাহী ট্রেনের চালক মো. আক্তার হোসেন জানান, তিনি সিগন্যাল পেয়ে যথাযথ নিয়ম মেনেই জংশন স্টেশনে প্রবেশ করছিলেন।

আখাউড়া রেলওয়ে স্টেশনের কেবিন স্টেশন মাস্টার জানান, কনটেইনার ট্রেনটিকে ওই লাইনে সিগন্যাল না দেওয়া সত্ত্বেও সেটি প্রবেশ করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আখাউড়া জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট জানান, এ ঘটনার জন্য দায়ীদেরকে খুঁজে বের করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পক্ষ থেকে তদন্ত করা হবে।

ঘটনার সময় আখাউড়া স্টেশনে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস এবং আজমপুরে স্টেশনে চট্টগ্রামগামী একটি ট্রেন আটকে পড়ে। প্রায় দেড় ঘণ্টা পর ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020