1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
এমবাপ্পের জোড়া গোলে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫০ অপরাহ্ন




এমবাপ্পের জোড়া গোলে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক:
    আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১২:২৫:২৩ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয় নিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছিল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। শনিবার (২৬ নভেম্বর) রাত ১০টায় দোহার ৯৭৪ স্টেডিয়ামে চ্যাম্পিয়নরা দ্বিতীয় ম্যাচ খেলতে নামে ইউরোপের আরেক শক্তিশালী দল ডেনমার্কের বিপক্ষে। এই ড্যানিশদের হারিয়ে নকআউট নিশ্চিত করলো এমবাপ্পের ফ্রান্স।

দলের তারকা ফুটবলার এমবাপ্পের জোড়া গোলে ২-০ ব্যবধানে ডেনমার্ককে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফ্রান্স।

প্রথমার্ধে খেলা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৫ মিনিটের মাথায় এমবাপ্পের দুর্দান্ত গোলে ডেনমার্কের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। কিন্তু ৬৭ মিনিটেই সমতায় ফিরিয়ে খেলা জমিয়ে তুলেছে ডেনমার্ক। বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ১-১ গোলে সমতা এনে বিশ্বমঞ্চে সমানে সমানে লড়ছে ড্যানিশরা। কিন্তু আবারো ম্যাজিক দেখিয়ে ৮৫ মিনিটে এমবাপ্পের আঘাতে ড্যানিশদের রক্ষণভাগ আবারো কেঁপে উঠলো। গোলের দেখা পেয়ে ২-১ গোলে এগিয়ে রয়েছে ফ্রান্স।

তবে প্রথমার্ধে দুই দলের কেউই গোলের দেখা পায়নি। এমবাপ্পে, জিরুদ, ডেম্বেলেরা গোলের চেষ্টা করেও ব্যর্থ হন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ইউরোপের দেশ ডেনমার্কের বিপক্ষে খেলতে নামে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে ডেনমার্কের জন্য এই ম্যাচটি বিশ্বকাপে টিকে থাকার লড়াই। কেননা আগের ম্যাচে তারা গোলশূন্য ড্র করেছে তিউনিসিয়ার সাথে।

দুই দলই একের অধিক পরিবর্তন নিয়ে দল সাজায়। ম্যাচের ২২ মিনিটে প্রথম গোলের সুযোগ তৈরি করে ফ্রান্স। গ্রিজম্যানের ফ্রি কিক থেকে বল পেয়ে ডেম্বেলের বাড়ানো বলে রাবিও হেড করলে ড্যানিশ গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল দুর্দান্ত ভঙিমায় সেটি রুখে দেন। ৩৫ মিনিটে কাউন্টার এটাক থেকে ডেনমার্ক গোল করার চেষ্টা করে কিন্তু ফ্রান্সের দুর্দান্ত ডিফেন্সের কাছে সেটি পরাস্ত হয়ে যায়।

৪১ মিনিটে আবারো গোলের অন্যতম সহজ সুযোগটি পায় ফ্রান্স ও ডেম্বেলে। চৌয়ামেনির বাড়ানো বলে ডেম্বেলে বল পেলে সেটি দেন এমবাপ্পের উদ্দেশ্যে। কিন্তু এমবাপ্পের শট গোলবারের উপর দিয়ে চলে যায়। ফলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020