1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কংগ্রেসের তদন্ত কমিটিকে ‘ক্যাঙারু কোর্ট’ বললেন ট্রাম্প
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন




কংগ্রেসের তদন্ত কমিটিকে ‘ক্যাঙারু কোর্ট’ বললেন ট্রাম্প

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ১৪ জুন ২০২২, ১:৫৫:১৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ঘটনায় কংগ্রেসের তদন্ত কমিটির তীব্র সমালোচনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্রেটিক নেতৃত্বাধীন এই কমিটিকে ‘ক্যাঙারু কোর্ট’ হিসেবে অভিহিত করেছেন তিনি।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে ট্রাম্প-সমর্থকদের হামলার ঘটনা তদন্তে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে একটি কমিটি গঠন করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে কংগ্রেসে এ বিষয়ে শুনানি শুরু হয়েছে।

শুনানিতে ট্রাম্পের ছেলেমেয়ে, প্রশাসনের কর্মকর্তা ও সহযোগীদের ভিডিও সাক্ষ্য উপস্থাপন করা হচ্ছে। এতে উঠে এসেছে, নির্বাচনে কারচুপি হয়েছে বলে ট্রাম্প যে দাবি করেছেন, তা মিথ্যা।

এমন প্রেক্ষাপটে গতকাল সোমবার ১২ পৃষ্ঠার এক চিঠিতে এ কমিটির সমালোচনা করেন ট্রাম্প। তিনি এ কমিটির তদন্তকে ‘ন্যায়বিচারের উপহাস’ বলে বর্ণনা করেছেন।সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, সত্য হলো ২০২১ সালের ৬ জানুয়ারি বিপুলসংখ্যক মার্কিন নাগরিক ওয়াশিংটন ডিসিতে জড়ো হয়েছিলেন।

নির্বাচন প্রক্রিয়ায় অপরাধমূলক তৎপরতার যে নিশ্চিত আলামত পাওয়া যায়, তা নিয়ে তাঁরা তাঁদের নির্বাচিত প্রতিনিধিদের জবাবদিহির মুখোমুখি করতে চেয়েছিলেন। ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হন। কিন্তু এ নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে পরাজয় মানতে অস্বীকৃতি জানান তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্প।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020