1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কবিতাগ্রন্থ ‘প্রশান্তির আচ্ছাদন’-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৪ অপরাহ্ন




কবিতাগ্রন্থ ‘প্রশান্তির আচ্ছাদন’-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব

বাংলানিউজ এনওয়াই ডেস্ক :
    আপডেট : ০৭ জানুয়ারী ২০২৩, ৬:১১:১৮ অপরাহ্ন

কবি মোঃ আমিনুুল ইসলামের কবিতাগ্রন্থ ‘প্রশান্তির আচ্ছাদন’-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব গত ৬ জানুয়ারি ২০২৩ শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, সিলেটের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়। সৃজনশীল প্রকাশনী সংস্থা পাপড়ির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ও কলামিস্ট সালেহ আহমদ খসরু। প্রধান অতিথি ছিলেন আত্মজৈবনিক কবি ও শিক্ষাবিদ অধ্যক্ষ কবি কালাম আজাদ।

পাপড়ির কর্ণধার শিশুসাহিত্যিক কামরুল আলম ও ছড়াকার নাঈমুল ইসলাম গুলজারের যৌথ উপস্থাপনায় মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসবে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী, কথাসাহিত্যিক সেলিম আউয়াল ও কবি সুমন বনিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক ও সাহিত্য সংগঠন সাইক্লোনের সভাপতি জাবেদ আহমদ, বিশিষ্ট লেখক মোয়াজ আফসার, সিলেট আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান নূরুর রহমান, লেখকের ছোটোভাই অ্যাডভোকেট সাইফুল ইসলাম, ঔপন্যাসিক আলেয়া রহমান, কবি মাহফুজ জোহা, সাংবাদিক এম এ ওয়াহিদ চৌধুরী, রোটারিয়ান কামরুজ্জামান মাসুম, গল্পকার তাসলিমা খানম বীথি। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারিয়ান তানিয়া সুলতানা, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোহাম্মদ আলী আকতার,অ্যাডভোকেট কুতুব উদ্দিন মাহবুব, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মাহবুব, সংগঠক মোঃ আবু সাঈদ, মামুন হোসাইন, কবি দেওয়ান গাজী আব্দুল কুদ্দুস শামশাদ, সৈয়দ মুন্তাজিম আলী বখতিয়ার, মাজহারুল ইসলাম মেনন, সাজ্জাদ আহমদ সাজু, জুবায়ের নাবিল, পারভেজ হুসেন তালুকদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কবি কালাম আজাদ বলেন, ‘‘আকাশের জানালা তো খোলাই আছে, হৃদয়ের জানালাটা একটু খোলো’’-এই মহত্তমো ডাক দেয়া কাব্য ‘প্রশান্তির আচ্ছাদন’ কবি মোঃ আমিনুল ইসলামের প্রথম গ্রন্থ। তাঁর এই কাব্যের মধ্যে প্রেম, ভালোবাসা, অনুরাগের কথা যেমনিভাবে উঠে এসেছে; তেমনি বর্ণিত হয়েছে চিন্তা, চেতনা, আদর্শ ও কৃষ্টির কথা। কবি তার লালিত বিশ্বাসের প্রতিফলন ঘটিয়েছেন কবিতার মাধ্যমে।

বিশেষ অতিথি প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী বলেন, মোঃ আমিনুল ইসলামের কবিতাগ্রন্থ ‘প্রশান্তির আচ্ছাদন’ অত্যন্ত মানসম্পন্ন একটি কবিতাগ্রন্থ হয়েছে। তিনি বইটি প্রকাশ করায় প্রকাশনা প্রতিষ্ঠান পাপড়ির প্রশংসা করে বলেন, লেখক এবং প্রকাশকের যৌথ প্রচেষ্টায় ‘প্রশান্তির আচ্ছাদন’ বইটি সত্যিকারের প্রশান্তির আচ্ছাদনে আবৃত হয়েছে।

লেখকের অনুভূতি প্রকাশকালে কবি মোঃ আমিনুল ইসলাম বলেন, আপনারা এই হিমশীতল সন্ধ্যায় এ অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল করেছেন এজন্য আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনারা আমাকে ভালোবাসার ঋণে আবদ্ধ করলেন যা শোধ করা সম্ভব নয়। বয়স একটু বেশি হলেও আমি একজন নবীন লেখক। ২০১৭ সাল হতে গল্পকার সেলিম আউয়াল ও সহকর্মী জাবেদ আহমদের অনুপ্রেরণায় লেখালেখি শুরু করি। ২০২২ সালের প্রথম দিকে বই প্রকাশের মতো অবস্থা হয়। বই ছাপানোর জন্য কবি মুকুল চৌধুরীর চাপ ছিলো। প্রবাসী কবি ও সাংবাদিক বন্ধু সাঈদ চৌধুরীও লেখালেখিতে উৎসাহ দেন। সবশেষে ছড়াকার ও প্রকাশক কামরুল আলমের সহযোগিতায় তা বাস্তবে রূপ নেয়। তিনি অনুষ্ঠান আয়োজন করার জন্য প্রকাশনা সংস্থা পাপড়ি ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020