1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
করোনায় আক্রান্ত দেড় কোটি ছাড়াল বিশ্বে
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন




করোনায় আক্রান্ত দেড় কোটি ছাড়াল বিশ্বে

অনলাইন ডেস্ক
    আপডেট : ২৩ জুলাই ২০২০, ৪:৫৮:০৬ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে।এরই সাথে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় সোয়া ৬ লাখে।জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫১ লাখ ৭৭ হাজার ৪৪৭ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ১৮৩ জনের।বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে।বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৬৯ হাজার ৭৮৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১৭৮ জনের।যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু- উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২২ লাখ ২৭ হাজার ৫১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৭৭১ জনের।ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে তৃতীয় স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান নবম। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ৯৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৫৮৬ জনের।

মৃত্যু বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ১৯০ জনের।ইউরোপের আরেক দেশ ইতালি মৃত্যু বিবেচনায় আছে পঞ্চম স্থানে,আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৪ নম্বরে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৩২ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৮২ জনের।দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত আক্রান্ত বিবেচনায় আছে তৃতীয় স্থানে, আর মৃত্যু বিবেচনায় রয়েছে সাত নম্বরে।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯৩ হাজার ৭৮ জন এবং মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৩২ জনের।গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৪৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ৪২ জনের। সবমিলিয়ে বুধবার সকাল ৮টা পর্যন্ত দেশে ২ লাখ ১৩ হাজার ২৫৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৭৫১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১৭ হাজার ২০২ জন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020