1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
করোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন




করোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭

অনলাইন ডেস্ক:
    আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১:৫৪:৪২ অপরাহ্ন

 দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৫৯৩ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮২৭ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৩১ হাজার ৭৮ জনে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৩০ হাজার ৮০৪ জন।

সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৯৪ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৭৯২টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৫৫ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২ টি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও নারী ১২ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে চারজন, রংপুর বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে দুইজন এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে দুইজন রয়েছেন। হাসপাতালেই মারা গেছেন ৩৬ জন, বাড়িতে তিনজন এবং মৃত অবস্থায় হাসপাতালে গেছেন দুইজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪০০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৫ হাজার ৫৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৬ হাজার ৭৯৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৭৩৪ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020