1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৮৯২
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন




করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৮৯২

নিউজ ডেস্ক
    আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪:০৩ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৫৫২ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৯২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ২৯ হাজার ২৫১ জনে।

 

মঙ্গলবার ( ৮ সেপ্টেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ২৭ হাজার ৮০৯ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ১৪২টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৫৯ হাজার ৬৯৭টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ১৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৯ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও নারী ১৭ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ছয় জন, খুলনা বিভাগে আট জন, রাজশাহী ও বরিশাল বিভাগে দুই জন করে চার জন। এছাড়া সিলেট ও রংপুর বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৫ জন ও বাড়িতে এক জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৬৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬২৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৫ হাজার ১৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৬ হাজার ২২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯০৭ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020