1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে চলতি বছরের পিইসি ও জেএসসি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম।
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন




করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে চলতি বছরের পিইসি ও জেএসসি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম।

অনলাইন ডেস্ক
    আপডেট : ১৪ আগস্ট ২০২০, ৮:২১:৪৩ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে চলতি বছরের পিইসি ও জেএসসি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। প্রধানমন্ত্রীর কাছে এই দাবি জানান তারা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে সরকারের নির্দেশে ১৫ই মার্চ থেকে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শ্রেণিতে যথাযথ পাঠদান ও সিলেবাস শেষ করতে না পারায় অপ্রয়োজনীয় ও শিশুর মেধা বিকাশের অন্তরায়, নির্যাতনমূলক ৫ম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ি এবং জেএসসি-জেডিসি পরীক্ষা এ বছর বাতিল করে স্কুলে বার্ষিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থীদের উপরের শ্রেণিতে তোলার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানায়।

বিবৃতিতে আরও বলা হয়, বিশেষজ্ঞ ও বিজ্ঞানীদের মতে সারাদেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমন ৮০ ভাগ কমে আসবে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে। করোনা ভ্যাকসিন পাওয়া যাবে আগামী জানুয়ারিতে। এহেন অবস্থায় স্কুল-কলেজ খুলে দিয়ে পাবলিক পরীক্ষা আয়োজন করলে আমাদের প্রাণপ্রিয় সন্তানরা/ শিক্ষার্থীরা ঝুঁকির মধ্যে পড়বে।

এছাড়া পিইসি এবং জেএসসি পরীক্ষায় প্রায় ৫০ লক্ষ পরীক্ষার্থী রয়েছে। এ দুটো পরীক্ষা চলাকালে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না।

এ বিশাল কর্মযজ্ঞে রাষ্ট্রের বিপুল শ্রমঘণ্টা নষ্ট হবে ও অর্থের অপচয় ঘটবে। এ পরীক্ষা দু’টির সনদ কোন কাজে আসবে না। তাই এ বছর বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা বাতিল করার জোর দাবি জানাচ্ছি।।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020