1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কাতারে জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশি তৈরি পোশাক
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:২৪ অপরাহ্ন




কাতারে জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশি তৈরি পোশাক

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ১২ আগস্ট ২০২২, ৮:০১:৩৮ অপরাহ্ন

কাতারে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশি তৈরি পোশাক। চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। খুলছেন ছোট ছোট পোশাক তৈরির কারখানা। এসব পোশাক বিক্রি হচ্ছে কাতারের বড় বড় সব মার্কেটে। বেচা-বিক্রি ভালো হওয়ায় ভাগ্য পরিবর্তনের আশা প্রবাসীদের।

কাতারে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন বিভিন্ন পোশাক কারখানায় দক্ষতার সঙ্গে তৈরি করা হচ্ছে নারী ও পুরুষের বাহারি ডিজাইনের পোশাক। বাংলাদেশি তৈরি পোশাকের চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসীরা। তৈরি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা। তাদের তৈরি পোশাক বিক্রি হচ্ছে কাতারের বড় বড় শপিং সেন্টারে। বেচাকেনা ভালো হওয়ায় সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছেন বলে জানান প্রবাসী ব্যবসায়ীরা।

একজন প্রবাসী ব্যবসায়ী বলেন, এখানে থ্রি পিস, ব্লাউজ, প্যান্ট সব ধরনের পণ্য সেলাই করা হচ্ছে। যদি বাঙালিরা কাতারে আসতে চান তবে আসতে পারেন। আরেক ব্যবসায়ী বলেন, বাংলাদেশি প্রবাসীরা যদি এখানে কাপড় ধোয়াতে আসে, এ কাজের অনেক চাহিদা। সবাই যদি এ ব্যবসার সঙ্গে জড়িত হয় তবে দেশের অনেক সুনাম হবে। দেশের রেমিটেন্স অনেক উন্নত হবে।

ব্যবসায়ীরা বলছেন, শ্রমিক থেকে শুরু করে সব ধরনের মালামাল নিয়ে যাওয়া হয় বাংলাদেশ থেকে। কাতারসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এই খাতে বিনিয়োগ বাড়লে লাভবান হবে বাংলাদেশও। বাড়বে র‌েমিট্যান্স। শক্তিশালী হবে দেশের অর্থনীতির চাকা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020