1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কাতার বিশ্বকাপ: তীব্র পানির সঙ্কটের শঙ্কা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:১৬ অপরাহ্ন




কাতার বিশ্বকাপ: তীব্র পানির সঙ্কটের শঙ্কা

স্পোর্টস ডেস্ক:
    আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ৩:৪৯:৫৯ অপরাহ্ন

আর মাত্র কয়দিন পরে শুরু কাতার বিশ্বকাপ। ফুটবল মহাযজ্ঞের এই আসর এবার অনুষ্ঠিত হচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। জানা যায়, এই প্রথম বিশ্বকাপের আগে একটা পোশাকি মহড়ার আয়োজন করা হয়েছিল সম্প্রতি।

তবে সেখানে দেখা দিয়েছিল তীব্র বিশৃঙ্খলা। দেখা দিয়েছিল পানির সঙ্কটও। যার ফলে বিশ্বকাপেও এমন পরিস্থিতির শঙ্কা সৃষ্টি হয়েছে।

পানির অভাবও প্রকট হয়ে ওঠে সেখানে। প্রথমার্ধের বিরতির পর থেকে দেখা যায় ৭৭০০০ দর্শককে দেওয়ার মতো পানির ভাণ্ডারও শেষ হয়ে যায় আয়োজকদের। ফলে পানির অভাবে চিৎকারও করতে দেখা যায় অনেক দর্শককে।

সেই ম্যাচে স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থাও পড়েছে হুমকির মুখে। স্টেডিয়াম গেটে ভিড়ের ধাক্কা সামলাতে দর্শকরা মারামারিতেও লিপ্ত হয়ে পড়েন। এমনকি স্টেডিয়ামের নিরাপত্তা রক্ষীদের মেরে ব্যারিকেড ভেঙেও এগোতে দেখা যায় দর্শকদের ঝাঁককে।

আয়োজকরা যেন এমনই একটি হুঁশিয়ারিই দিয়ে গেলেন। এর আগে বিশ্বকাপ আয়োজনের অভিজ্ঞতা নেই দেশটির। সে কারণেই বিশ্বকাপ শুরুর আগে মহড়া দেয় কাতার।

যদিও আয়োজকদের জন্য বিষয়টা অবশ্য শাপে বরও হয়ে যেতে পারে। দুদিন পরই বিশ্বকাপ। তার আগে নিজেদের ব্যবস্থার ফাঁকফোকর দেখে ফেলায় এখন সেগুলো বন্ধ করার উপায়ও খুঁজে নেওয়ার সুযোগ থাকছে তাদের। যা হলে বিশ্বকাপও আয়োজন করা সহজ হবে তাদের।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020