1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কারা আছেন বাংলাদেশ ক্রিকেট দলে
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:৪২ অপরাহ্ন




কারা আছেন বাংলাদেশ ক্রিকেট দলে

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১০:০৬:১৬ অপরাহ্ন

অবশেষে এশিয়া কাপের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের বেশ কয়েকজন চোটে পড়া ও সাকিব আল হাসানের বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি সংশ্লিষ্ট সমস্যার কারণে দল ঘোষণার তারিখ পেছানো হয়েছিল দুই দফায়।

তবে বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করে শুক্রবার মধ্যরাতে দেশে ফেরেন সাকিব। আজ শনিবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে জানিয়ে দেওয়া হয়েছে, এশিয়া কাপে ১৭ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

এ নিয়ে তৃতীয় দফায় বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ফিরলেন সাকিব আল হাসান। ২০০৯ সালে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে মাত্র চারটি ম্যাচে নেতৃত্ব দিলেও ২০১৭ সালে মাশরাফী বিন মোর্ত্তজার অবসরের পূর্ণ মেয়াদে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় সাকিবকে। এর আগে ২১টি ম্যাচে নেতৃত্ব দেওয়া সাকিবের অধীনে বাংলাদেশ জিতেছিল সাতটি ম্যাচে, হেরেছিল ১৪টি।

এদিকে চোটে থাকা নুরুল হাসান সোহানকে রিস্ক নিয়েই এশিয়া কাপের দলে রেখেছে নির্বাচকরা। ২১ আগস্ট পরবর্তী পর্যবেক্ষণ শেষে বোঝা যাবে সোহান কী দুবাইয়ের উদ্দেশে উড়াল দেবে কি দেবে না।

লিটন দাস এবং ইয়াসির আলী চোটে পড়ায় ঘোষিত দলে রয়েছে বেশ কিছু চমক। লিটন দাসের চোট, মুনিম শাহারিয়ার এবং নাজমুল হাসান শান্তর অফ-ফর্মের কারণে সুযোগ পেয়েছেন পারভেজ হোসেন ইমন।

দলে জায়গা হয়েছে সাব্বির রহমানের। ডানহাতি এই ব্যাটার জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন ২০১৯ সালে সালে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে খেলার পর। মিডল অর্ডারে হার্ড হিটার একজনের খোঁজেই তাকেও ফেরানো হয়েছে এশিয়া কাপের দলে।

এছাড়াও দলে রাখা হয়েছে জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম দেয়া মাহমুদউল্লাহ ও মুশফিককে। যদিও জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অধিনায়ক নুরুল হাসান সোহান চোটে পড়ায় শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলানো হয়েছিল মাহমুদউল্লাহকে। দলে জায়গা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এবাদত হোসেনকে।

আগামী ২৭ অগাস্ট দুবাইয়ে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হবে এবারের এশিয়া কাপ। বাংলাদেশের গ্রুপেও রয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। অন্য গ্রুপে পাকিস্তান ভারতের সঙ্গে যুক্ত হয়ে বাছাই পর্বে পার করে আসা অন্য একটি দল।

এশিয়া কাপে বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, মেহেদী মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, পারভেজ হোসেন ইমন এবং নুরুল হাসান সোহান।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020