1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কুয়েতের আমিরকে মার্কিন সর্বোচ্চ সামরিক সম্মাননা দিলেন ট্রাম্প
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন




কুয়েতের আমিরকে মার্কিন সর্বোচ্চ সামরিক সম্মাননা দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক:
    আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ৩:০০:৪৩ অপরাহ্ন

মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ সম্মাননাগুলোর একটি ‘লিজিওন অব মেরিট‘ সামরিক সম্মাননা দেয়া হয়েছে কুয়েতের আমিরকে। শুক্রবার হোয়াইট হাউসে ৯১ বছর বয়সী আমির সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহকে হোয়াইট হাউসে এক ঘরোয়া অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করেন ডোনাল্ড ট্রাম্প।
আরব নিউজের খবরে বলা হয়, বর্তমানে অসুস্থ আমির সাবাহ যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকায় তার পক্ষে জ্যেষ্ঠ পুত্র সম্মাননাটি গ্রহণ করেন।
ইসলামিক স্টেটকে (আইএস) পরাস্ত করার জন্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বে সাম্প্রতিক অভিযানগুলোসহ মধ্যপ্রাচ্যের বেশ কিছু অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর অভিযানের কয়েকটিতে কুয়েতের সমর্থনকে ইঙ্গিত করে দেশটির নেতাকে যুক্তরাষ্ট্রের সত্যিকারের অটল বন্ধু এবং অংশীদার হিসেবে অভিহিত করেছে হোয়াইট হাউস।
এদিকে হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে বিরোধ নিষ্পত্তিতে আমিরের ভূমিকা প্রশংসনীয়। তার অক্লান্ত মধ্যস্থতায় সবচেয়ে চ্যালেঞ্জপূর্ণ মতভেদ দূর হয়েছে। প্রেসিডেন্ট তার প্রিয় বন্ধুকে এই সম্মান প্রদান করে অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন। দীর্ঘদিন ধরে মার্কিন প্রেসিডেন্টের পক্ষ থেকে এ পুরস্কার দেয়া হচ্ছিল না। প্রায় ৩ দশক পর কুয়েতের আমিরকে সেই সম্মাননা দেয়া হলো। সবশেষ ১৯৯১ সালে সবশেষ এই সম্মাননা দেওয়া হয়।
কুয়েতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (কেইউএনএ) বলছে, যুক্তরাষ্ট্রে ‘দ্য লিজন অব মেরিট, ডিক্রি অব চিফ কমান্ডার’ সম্মাননাটিকে খুবই মর্যাদাপূর্ণ হিসেবে দেখা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020