1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কেমন হতে পারে বিশ্বের সেরা ফুটবল একাদশ?
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন




কেমন হতে পারে বিশ্বের সেরা ফুটবল একাদশ?

স্পোর্টস ডেস্ক
    আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ২:০৫:০৭ অপরাহ্ন

বর্তমান সময়ের ফুটবলারদের পারফরম্যান্স বিবেচনা করে একটি রেটিং প্রকাশ করেছে জনপ্রিয় ভিডিও গেম ফিফা-২১। যথারীতি রেটিং অনুযায়ী তালিকার শীর্ষ ফুটবলার বার্সেলোনার আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তালিকায় আছেন রোনালদো-নেইমাররাও। ফিফা-২১ এর রেটিং অনুযায়ী বর্তমান বিশ্বের সেরা একাদশ দেখে নেয়া যাক।

রেটিং অনুযায়ী আক্রমনভাগে থাকছেন বর্তমান বিশ্বের সেরা তিন ফুটবলার লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও রবার্ট লেওয়ানডস্কি। যেকোনো কোচের জন্যই ‘ড্রিম অ্যাটাকিং ট্রায়ো’ বলা চলে।

বলের যোগান দেয়ার জন্য মিডফিল্ডে রাখা হয়েছে আরো ৩ জনকে। লেফট উইংয়ে থাকছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। রাইট উইংয়ে থাকছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনি। আর ডিফেন্সিভ মিডফিল্ডে থাকবেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ক্যাসেমিরো।

ডিফেন্সে লিভারপুলের ফুটবলারদের আধিপত্য। রাইটব্যাকে থাকছেন আলেক্সান্ডার আর্নল্ড। লেফটব্যাকে থাকছেন ক্লাবটিরই আরেক তারকা ডিফেন্ডার রবার্টসন। আছেন লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ভ্যান ডাইকও। এদের সঙ্গে রক্ষণদুর্গ সামলাতে থাকবেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও র‍্যামোস।

আর সবশেষ গোলবারের অতন্দ্র প্রহরী হিসেবে থাকবেন অ্যাতলেটিকো মাদ্রিদের গোলকিপার জন অবলাক। এই পজিশনে অবশ্য দ্বিমতের সুযোগ আছে সমর্থকদের। কারণ বর্তমান সময়ের সেরা গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকে হয়তো এই পজিশনে প্রত্যাশা করেছিলেন অনেকে।

ফিফা-২১ এর রেটিং অনুযায়ী এটি বর্তমান বিশ্বের সেরা একাদশ। তবে বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বের সেরা একাদশ বাছাই করা সত্যিই কঠিন। আবার এই তালিকার ফুটবলারদের নিয়ে সংশয় রাখাও দুষ্করই হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020