1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
কোম্পানীগঞ্জে দখলীয় ভূমি থেকে বালু উত্তোলনের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৯ অপরাহ্ন




কোম্পানীগঞ্জে দখলীয় ভূমি থেকে বালু উত্তোলনের অভিযোগ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১:৪৩:৩৪ অপরাহ্ন

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শমসের নগর মৌজা থেকে আদালতের আদেশ অমান্য করে বালু উত্তোলন করার অভিযোগ উঠেছে। কাঠালবাড়ি গ্রামের আলতাফ আলী ৫ জনের নাম উল্লেখ করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর এই দরখাস্ত দায়ের করেন।

সোমবার (৩ অক্টোবর) দায়ের করা দরখাস্তে তিনি উল্লেখ করেন, কোম্পানীগঞ্জ উপজেলার শমসেরের নগর মৌজার ৬৩ নং এসএ ও ৪৬ নং বিএস খতিয়ানে (সাবেক খতিয়ান ১৩ ও দাগ নং ১০৫) বর্তমান খতিয়ান ৯৫ ও ৬৩৩ এবং ৬৩৫ নং বিএস দাগে আমার স্বত্ব দখলীয় ভূমি থেকে কাঠালবাড়ি গ্রামের কয়েকজন প্রভাবশালী ব্যক্তি জোর পূর্বক মাননীয় সহকারী জজ কোম্পানীগঞ্জ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বেলচা, কুদাল, ইত্যাদি সরঞ্জাম দিয়ে বালু উত্তোলন করে আমার স্বত্ব দখলীয় ভূমি নষ্ট করা সহ অপূরনীয় ক্ষতি সাধন করছে। এ ছাড়াও জড়িতদের বিরুদ্ধে আদালতে মামলা চলমান রয়েছে।

আলতাফ আলীর ছেলে নবী হোসেন জানান, রাতের আধারে নৌকা দিয়ে প্রভাবশালী ব্যক্তিরা বালু উত্তোলন করে আসছে। পুলিশ ২-৩ দিন সেখানে অভিযানও করেছে। এর পরেও তারা বালু উত্তোলন বন্ধ করেনি। সুযোগ পেলেই তারা এখান থেকে বালু উত্তোলন করে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এর আগে এখানে পুলিশ অভিযান করেছিল বলেও জানান তিনি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020