1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
গাজায় ইসরাইলের বিমান হামলা অব্যাহত
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন




গাজায় ইসরাইলের বিমান হামলা অব্যাহত

অনলাইন ডেস্ক
    আপডেট : ১৬ আগস্ট ২০২০, ৮:৩২:৪৩ পূর্বাহ্ন

রোববার দিনের শুরুতে ইসরাইলি বাহিনী বলে, তাদের দিকে গাজা থেকে দুটি রকেট ছোড়া হয়েছে। তবে ইসরাইল তার আয়রন ডোম নিরাপত্তা ব্যবস্থা ব্যবহার করে তা ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।


হামলার জবাবে হামাসের মুখপাত্র ফাউজি বারহোম বলেছেন, এই আগ্রাসী নীতি গাজায় আমাদের জনগণের জীবনকে আরো সঙ্কটময় করে তুলেছে। তাদের নিত্যদিনের জীবনধারাকে বিকল করে দিয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইকে বিঘিœত করছে। অথচ আন্তর্জাতিক ও আঞ্চলিক দেশগুলো এ বিষয়ে নীরব। গাজা উপত্যকার সঙ্গে পণ্য পরিবহনের সীমান্ত পয়েন্ট কারিম আবু সালেম বন্ধ করে দিয়েছে ইসরাইল।
ইসরাইলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, শনিবারের সংঘর্ষ ও রকেট হামলার পর ইসরাইলি সেনাবাহিনী পুরো গাজা উপত্যকায় ফিশিং জোন বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত তা বন্ধ থাকবে।
উল্লেখ্য, ফিলিস্তিনের এই অঞ্চলটি ২০০৭ সাল থেকে ইসরাইলের অবরোধের অধীনে আছে। হামাসের পক্ষ থেকে নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে গাজা উপত্যকা স্থাল ও নৌপথে অবরোধ করে রেখেছে ইসরাইলি সেনারা। এই গাজা উপত্যকায় বসবাস ২০ লাখ মানুষের। বিশ্ব ব্যাংকের হিসাব অনুযায়ী, এর মধ্যে অর্ধেকের বেশি বসবাস করেন দারিদ্র্যে। গত বছর জাতিসংঘ, মিশর ও কাতারের মধ্যস্থতায় উভয় পক্ষ একটি চুক্তিতে আসে। কিন্তু তা সত্ত্বেও তাদের মধ্যে রকেট হামলা, মর্টার হামলা ও নানা রকম হামলা পাল্টা হামলা অব্যাহত রয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020