1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
গোলাপগঞ্জ পৌরসভার ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৫৪ অপরাহ্ন




গোলাপগঞ্জ পৌরসভার ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৩ জুলাই ২০২২, ৮:৫৯:৪৮ অপরাহ্ন

গোলাপগঞ্জ পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য ৫৭ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টায় গোলাপগঞ্জ পৌর মিলনায়তনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকদের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট পেশ করেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।

বাজেটে আগামী ২০২২-২৩ অর্থবছরে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৫৭ কোটি ৭৫ লাখ ২০ হাজার টাকা। এর মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ২৭ লাখ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৫কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ধরা হয়েছে ৫০লাখ টাকা।

বাজেট বক্তৃতায় পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ঘোষিত বাজেট জনবান্ধব এবং পৌরবাসীর জন্য কল্যাণকর। এটি আমার ৪র্থ বাজেট। আমি মেয়র হওয়ার পর থেকেই পৌরসভাকে আধুনিক ও মডেল পৌরসভায় রূপান্তরিত করতে এবং নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। পৌরসভাকে দৃষ্টিনন্দন, জলাবদ্ধতা নিরসন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, ষ্ট্রিট লাইট স্থাপন, ওয়ার্ডে ওয়ার্ডে সোলার স্থাপন করে আলোকিত পৌরসভা গড়তে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, এ বাজেট সাধারণ মানুষের আস্থার প্রতিফলন হিসেবে কাজ করবে বলে আমি মনে করি। মেয়র বলেন, পৌরসভায় বিভিন্ন এলাকায় পানির সমস্যা রয়েছে তা নিরসনের জন্য আমরা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করার উদ্যোগ নিয়েছি। যার ভুমি অধিগ্রহণ শেষ হয়েছে। এর কাজ চলমান রয়েছে। আশাকরি এর বাস্তবায়নের পর পৌরবাসী এর সুফল ভোগ করবেন। এছাড়াও পৌরসভার যানজট নিরসনে নানাবিধ পদক্ষেপ হাতে নিয়েছেন বলে তিনি জানান।

বাজেট অনুষ্ঠানে গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালালুজ্জামান হেলালের সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর এম ফজলুল আলমের পরিচালনায় উপস্থিত ছিলেন কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, জবান আলী, রুহিন আহমদ খান, জাহেদ আহমদ, ফারুক আলী, নজরুল ইসলাম, নুরুল আম্বিয়া চৌধুরী জামিল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা ফেরদৌস, শেফা বেগম, মেহেরুন বেগম প্রমুখ।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020