1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
গোয়াইনঘাটে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন




গোয়াইনঘাটে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১০:৩৬:৫৮ অপরাহ্ন

সিলেটের গোয়াইনঘাটে যৌতুকের জন্য নির্যাতনেরর অভিযোগ এনে স্বামীর বিরুদ্ধে সিলেট আদালতে যৌতুক নিরোধ আইনের ধারায় মামলা করেছেন নিছা বেগম (৩৫) নামের এক নারী।

মামলা সুত্রে জানা যায়, সিলেটের গোয়াইনঘাট উপজেলার সদর ইউনিয়নের সাতারগ্রামের মৃত আরব আলীর মেয়ে নিছা বেগমের (৪১) সঙ্গে ৯৫ সালে বিয়ে হয় একই ইউনিয়নের কালিজুরি গ্রামের মৃত আব্দুল খালিকের ছেলে গোলাম জবারুতের (৫২)সঙ্গে। বিয়ের সময় নিছা বেগমের বাবা গোলাম জবারুতকে ১লাখ টাকার মালামাল প্রদান করেন। তারপর যথারীতি স্বামীর সংসার শুরু করেন নিছি বেগম।তাদের ঘরে জন্ম নেয় তিনটি কন্যা ও একটি পুত্র সন্তান।

নিছা বেগম বলেন, ২০২০ সালের প্রথম দিকে গোলাম জবারুত স্ত্রী নিছা বেগমকে তার বাবার কাছ থেকে ৩ লক্ষ টাকা যৌতুক আনার জন্য চাপ সৃষ্টি করেন। নিছা বেগমের বাবার কাছে জবারুতের দাবীকৃত যৌতুকের টাকা দিতে নিছা বেগম অপরাগতা প্রকাশ করেন। তারপর থেকেই নিছা বেগমকে মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করেন স্বামী গোলাম জবারুত। ছেলে মেয়েদের কারণে দীর্ঘদিন ধরে স্বামী গোলাম জবারুতের নির্মম নির্যাতন সহ্য করে আসছিলেন নিছা বেগম। কিন্তু যৌতুকলোভী জবারুতের নির্যাতনের মাত্রা দিন দিন বাড়তে থাকে। এই বিষয়ে এলাকায় কয়েকদফা সালিশ বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হয়েছে। কিন্তু কোন সমাধান হয়নি।

সর্বশেষ, ২০২০ সালের ৪ ডিসেম্বর সকালে নিছা বেগমকে মারপিট করে বাড়ী থেকে বের করে দেন স্বামী গোলাম জবারুত। মা’র উপর এই নির্মম নির্যাতনের প্রতিবাদ করার কারণে বড় ছেলে আলী হোসেনকেও বাড়ী থেকে বের করে দেন জবারুত। নিরুপায় হয়ে পড়েন নিছা বেগম। আশ্রয় নেন তার বাবার বাড়ী।

এ ঘটনায় নিছা বেগম সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১০নং আমলগ্রহনকারী আদালতে তার স্বামী গোলাম জবারুতকে আসামী করে একটি মামলা দায়ের করেন (নং-সি আর ২২/১৩/৬/২২)

মামলা করার পর স্বামী গোলাম জবারুত আরো ক্ষিপ্ত হয়ে উঠেন। মামলা তুলে নিতে নিছা বেগমসহ তার পরিবারের সবাইকে মোবাইল ফোনে হুমকি দেন। মামলা তুলে না নিলে নিছা বেগমকে তালাক দিয়ে দেবেন এবং প্রাণে মেরে ফেলার হুমকিও দেন প্রতিনিয়ত।

এ প্রসঙ্গে নিছা বেগম বলেন, আর কত মেয়ে যৌতুকের জন্য নির্যাতিত হবে। জবারুতের মতো যৌতুকলোভী স্বামীদের কঠোর বিচার হলে যৌতুকের জন্য নির্যাতন কমবে। স্বামী জবারুতের বিরুদ্ধে আদালতে মামলা করে এখন জবারুতের হুমকিধমকিতে আমার পরিবারের সকল নিরাপত্তা হীনতায় দিন কাটাচ্ছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020