1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ছাতকে উসকানিমূলক বক্তব্যের প্রতিবাদকারীকে মারধর : সচেতন নাগরিকসমাজের বিবৃতি
রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৯:১৯ পূর্বাহ্ন




ছাতকে উসকানিমূলক বক্তব্যের প্রতিবাদকারীকে মারধর : সচেতন নাগরিকসমাজের বিবৃতি

বাংলানিউজ এনওয়াই ডেস্ক :
    আপডেট : ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ৮:৩৪:৫৩ অপরাহ্ন

সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ নতুন বাজার জামে মসজিদে জামাত নেতার ‘সাম্প্রদায়িক উসকানিমূলক’ বক্তব্যের প্রতিবাদকারীকে মারধরের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন সিলেটের সচেতন নাগরিকসমাজ। গতকাল শুক্রবার এক বিবৃতিতে তারা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘গত শুক্রবার (২৭ জানুয়ারি) সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ নতুন বাজার জামে মসজিদে জামাত নেতা আব্দুস সালাম মাদানী ভুল তথ্য উপস্থাপন করে সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য দেন। এর প্রতিবাদ করায় মসজিদে কাউসার আহমদ নামের এক যুবককে জামাত-শিবিরের ক্যাডাররা মারধর করে। আমরা এই ন্যক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।’
তারা বলেন, ‘আমরা মনে করি, সালাম মাদানীর উসকানিমূলক বক্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবে। ধর্মপ্রাণ সাধারণ মানুষকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করবে সমাজে। জামাতের এ নেতার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত এবং মুক্তিযুদ্ধের মূলনীতির বিরোধী মনে করি। সালাম মাদানী ও তার অনুসারী ক্যাডারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও জামাতকে রাজনৈতিকভাবে নিষিদ্ধ ঘোষণার দাবি জানাই।’

বিবৃতিদাতারা হলেন, ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, জেলা ঐক্য ন্যাপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল পাল, সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দেবব্রত রায় দিপন, ছড়াকার নিখিল রায় পূজন, যুবমৈত্রীর সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ সিলেটের সভাপতি অজিত রায় ভজন, সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখার সাবেক আহ্বায়ক মুকির হোসেন চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক এনামুল মুনীর, সাংবাদিক উজ্জল মেহেদী, লেখক ও কলামিস্ট কবির য়াহমদ, সিলেট জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ মনির উদ্দিন, লেখক ও সাংবাদিক শামস শামীম, ন্যাশনাল পিপলস্ পার্টির যুগ্ম মহাসচিব ইউসুফ আহমদ, নাট্যনির্দেশক ও সংগঠক হুমায়ুন কবির জুয়েল, গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক জান্নাত আরা খান পান্না, মাধবপুর শাহজালাল সরকারি কলেজের ইংরেজি প্রভাষক কবি মাহবুব ইসলাম, সংগীতশিল্পী ও নাট্যকর্মী মামুন পারভেজ, সাংবাদিক সাঈদ নোমান, কবি ও গবেষক আলমগীর শাহরিয়ার, অনলাইন অ্যাক্টিভিস্ট হয্রত বিনয় ভদ্র, বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি মাসুদ রানা চৌধুরী, সিলেট জেলা ছাত্রমৈত্রীর সভাপতি সালেহ আহমদ, কবি অনুভব আহমেদ, কবি জাকির মোহাম্মদ, প্রথম আলো বন্ধুসভা সিলেটের উপদেষ্টা শাহ সিকান্দার আহমদ শাকির, কবি মিসবাহ জামিল প্রমুখ।

উল্লেখ্য, গত শুক্রবার সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ নতুনবাজার মসজিদে জামায়াতে ইসলামীর নেতার ‘উসকানিমূলক’ বক্তব্যের প্রতিবাদ করায় শিবিরের কর্মীরা স্থানীয় কাওসার আহমদকে মারধর করে। বিষয়টি আলোচনায় আসে গত সোমবার উপজেলার পরিষদের চেয়ারম্যান নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাস দেওয়ার পর। এ ঘটনার দুটি ভিডিও ক্লিপও ছড়িয়ে পড়ে।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020