1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ছাতকে খেয়াঘাট সাব ইজারাদারের থামছে না দৌরাত্ম্য
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন




ছাতকে খেয়াঘাট সাব ইজারাদারের থামছে না দৌরাত্ম্য

ছাতক প্রতিনিধিঃ
    আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৪০:৩৮ অপরাহ্ন

ছাতকে সুরমা নদীর উপর খেয়াঘাটের ইজারদার কর্তৃক নিয়োগকৃত সাব ইজারাদারের দৌরাত্ম্য যেনো থামছেই না। দীর্ঘদিন ধরে ইজারার শর্ত ভেঙ্গে যাত্রীদের জিম্মি করে ক্ষেত্রবিশেষে ৩ থেকে ৫ গুণ বেশি ভাড়া আদায় করা হচ্ছে।

জানা যায়, বৃহত্তর সিলেটের অন্যতম খেয়াঘাট ছাতক শহরের পশ্চিম বাজার (নোয়ারাই) পাবলিক খেয়াঘাট। প্রতিদিন উত্তরাঞ্চলের হাজার হাজার মানুষের পারাপার সুনামগঞ্জ জেলা পরিষদের আওতাধীন এই খেয়াঘাট দিয়ে। খেয়া পারাপারের মূল্য তালিকা সম্বলিত বড় সাইনবোর্ড ঝুলানোর শর্তসহ ঘাটের রক্ষণাবেক্ষণ ও ঘাট অন্য কারো কাছে সাব-লিজ না দেয়ার শর্তে ইজারা দেয়া হলেও এর একটিও মানছেন না ইজারাদার। শুরু থেকেই সাব-লিজ দিয়ে যাত্রীদের হয়রানি, স্বেচ্ছাচারিতাসহ ইচ্ছে মতো ভাড়া আদায় করছে একটি প্রভাবশালী চক্র।

খেয়াঘাটে ভাড়া নিয়ে কেউ প্রতিবাদ করলে অশ্লীল ভাষায় গালাগাল করে টাকা দিতে বাধ্য করে সাব ইজারদারের দায়িত্বপ্রাপ্ত লোকজন। এ নিয়ে প্রায় প্রতিদিনই ঘাটে যাত্রীদের অপদস্থ করার মত ঘটনা ঘটছে। সরেজমিনে দেখা যায়, নিয়মানুযায়ী নৌকায় যাত্রীপ্রতি ৪ টাকা ভাড়া আদায়ের নিয়ম থাকলেও আদায় করা হচ্ছে ১০-২০ টাকা পর্যন্ত। এছাড়া প্রতিদিন সন্ধা থেকে ভোর পর্যন্ত যাত্রীদের
অনেকটা জিম্মি করে ইচ্ছেমতো ভাড়া আদায় করার অভিযোগ রয়েছে।

ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পারাপারও করা হচ্ছে নিয়মিত। গরু, ছাগল ও অন্যান্য মালামাল পারাপারেও অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হয়। সবমিলিয়ে যাত্রী হয়রানির অন্ত নেই। আসন্ন দুর্গোৎসবে হিন্দু ধর্মাবলম্বীদের কাছ থেকেও অধিক ভাড়া আদায় ও হয়রানী করার আশংকা করছেন অনেকে।

এ ব্যাপারে ছাতক উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা নুরের জামান চৌধুরী বলেন, জেলা পরিষদের সাথে যোগাযোগ করে ব্যবস্হা নেয়া হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020