1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ছাত্রলীগের দু’গ্রুপে রণক্ষেত্র নবীগঞ্জ
রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৯:৩০ পূর্বাহ্ন




ছাত্রলীগের দু’গ্রুপে রণক্ষেত্র নবীগঞ্জ

নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি
    আপডেট : ২৩ ডিসেম্বর ২০২২, ৭:৩৩:১৬ অপরাহ্ন

নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে বিভক্তি দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা সংঘটিত হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকালে শহরের নতুন বাজার এলাকায় এ ঘটনাটি সংঘটিত হয়েছে। এতে শহর জুড়ে চরম আতংক ও উৎকন্ঠার সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ ও পথচারীরা দিকবেদিক ছুটাছুটি করতে দেখা গেছে। ব্যবসায়ীরা তাৎক্ষনিকভাবে দোকান বন্ধ করায় অনেকের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

সুত্রে জানা যায়, সম্প্রতি হবিগঞ্জ জেলা ছাত্রলীগ কর্তৃক নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখার কমিটি অনুমোদন দেয়। এই খবর প্রচার হওয়ার ১ দিনপরই কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে অপর একটি কমিটি উপজেলা ও পৌর শাখার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবকে ভাইরাল হয়। এতে বিভক্তি দু’গ্রুপের মধ্যে দেখা চরম উত্তেজনা। মিছিল পাল্টা মিছিলে নবীগঞ্জের রাজপথ উত্তোপ্ত হয়ে উঠে। এমতাবস্থায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন উভয় গ্রুপকেই শান্তিপুর্ণ ভাবে ভিন্ন সময়ে কর্মসুচি পালনের জন্য আহ্বান জানানো হয়। কয়েকদি এ ভাবে চলার পর আবার দেখা দেয় বিরোধ।

বৃহস্পতিবার জাহিদুল ইসলাম রুবেল ও জয় আহমদের গ্রুপ পৌর ছাত্রলীগের ব্যানারের বিশাল একটি মিছিল বের করা হয়। ওই মিছিলে জবাবে জেলা ছাত্রলীগ কর্তৃক দেয়া কমিটি নাজিম আহমদের নেতৃত্বে শহরে শুক্রবার একটি মিছিল বের করার ঘোষণা দেয়। এই ঘোষনার প্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগের দেয়া কমিটির আহ্বায়ক জাহিদুল ইসলাম রুবেল ও যুগ্ম আহ্বায়ক জয় আহমদের নেতৃত্বে অপর গ্রপের মিছিলের প্রস্তুতি নেয়া হয়। দেখা দেয় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা।

খবর পেয়ে পুলিশ, রাজনৈতিক নেতৃবৃন্দ এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ডসহ উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করে নিয়ে আসেন। রুবেল ও জয় আহমদের গ্রুপকে মিছিল দেয়া থেকে বিরত করে নাজিম উদ্দিনের গ্রুপের মিছিল করার সিদ্ধান্ত দেয়া হয়। নাজিম উদ্দিনের নেতৃত্বে তার গ্রুপের ছাত্রলীগের মিছিল খালিক মঞ্জিলের সামন থেকে নতুন বাজার মোড় হয়ে জুয়েল ম্যানসনে শেষ করার নির্দেশনা দেয়া হয়। কিন্তু ওই মিছিলটি বাজার প্রদক্ষিন করে জুয়েল ম্যানসন পয়েন্টে না থেমে পুণঃরায় নতুন বাজার মোড়স্থ নিম্বর টাওয়ারে মিছিল নিয়ে এসে পথসভা করার চেষ্টা কালে জাহিদুল ইসলাম রুবেল ও জয় আহমদ গ্রুপের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশের ব্যারিকেট ভেঙ্গে ছাত্রলীগের দু’গ্রপের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। উভয় পক্ষই লাটি, সোটা, রামদা নিয়ে একে অপরকে আক্রমনের চেষ্টা করলে শহরে রণক্ষেত্র পরিনত হয়। সাধারণ মানুষ, পথচারী ও ক্ষুদ্র ব্যবসায়ীরা দিকবেদিক ছুটাছুটি করতে দেখা যায়। এ সময় জেলা কমিটি কর্তৃক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক নাজিম উদ্দিন আহমদ আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অনেকেই এ ঘটনার জন্য নাজিম উদ্দিনের গ্রুপের ছাত্রলীগকে দায়ী করেছেন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020