1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ছড়াকার আবদুল কাদির জীবন
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২০ অপরাহ্ন




জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত ছড়াকার আবদুল কাদির জীবন

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ০৫ ফেব্রুয়ারী ২০২২, ১০:৪৭:৩১ পূর্বাহ্ন

জন্মদিনে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন ইংরেজি ম্যাগাজিন “দি আর্থ অব অটোগ্রাফ” সম্পাদক, কেমুসাস তরুণ সাহিত্য পুরস্কার প্রাপ্ত, ছাড়াকার আবদুল কাদির জীবন । শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত ৮ ঘটিকার সময় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর হলরুমে ‘দি আর্থ অব অটোগ্রাফ’ এর আয়োজনে উদীয়মান তরুণ লেখকের জন্মদিনে ফুল দিয়ে বরণ করা হয়। এতে অংশগ্রহণ করেণ ছড়াকার জীবনের শুভাকাঙ্ক্ষী, তরুণ লেখক ও সাহিত্যপ্রেমীগণ।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি, সিলেট মোবাইল পাঠাগারের সভাপতি, বিশিষ্ট সংগঠক অধ্যাপক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট কলামিস্ট ডা. মাওলানা লোকমান হেকিম, কবি কামাল আহমদ, মইনুদ্দিন আদর্শ মহিলা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মাহবুবুর রউফ নয়ন, বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক শাহ আলম চৌধুরী, মইনুদ্দিন আদর্শ মহিলা কলেজের প্রভাষক রাব্বী চৌধুরী, লাল রিক্সা এক্সপ্রেসের চেয়ারম্যান কবি জালাল জয়, কবি অনিন্দ্য মোস্তাক, ছড়াকার ছাদির হোসাইন ছাদির, প্রাবন্ধিক সৈয়দ মোস্তাফিজ সৈয়দ প্রমুখ।

আবদুল কাদির জীবন সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘লিডিং ইউনিভার্সিটি’ থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে অনার্স (সম্মান) পাশাপাশি ইসলামি আরাবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা থেকে হাদীস বিভাগে কামিল (মাস্টার্স) সম্পন্ন করেন।

উল্লেখ্য : সিলেটের প্রাচীনতম সাহিত্য প্রতিষ্ঠান সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ থেকে ‘কেমুসাস তরুণ সাহিত্য পুরস্কার ২০২২’ ও বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত সামাজিক সংগঠন “সুবাস” থেকে ইংরেজি ম্যাগাজিন “দ্য আর্থ অব অটোগ্রাফ” সম্পাদনায় বিশেষ অবদানের জন্য “সুবাস পদক-২০২০’ অর্জন করেন আবদুল কাদির জীবন।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020