1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জলাবদ্ধতা নিয়ে মুখ খুললেন অধ্যাপক জাকির
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ অপরাহ্ন




জলাবদ্ধতা নিয়ে মুখ খুললেন অধ্যাপক জাকির

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২২, ২:১০:৪৭ অপরাহ্ন

একদিনের ভারি বৃষ্টিতেই ‘জলকাবু’ সিলেট। কেউ বলছেন প্রকৃতির স্বাভাবিক প্রবাহ বন্ধ করে নগরের সৌন্দর্য্যবৃদ্ধির কুফল ভোগ করছেন নগরবাসী। আবার কেউ বলছেন,সিটি করপোরেশেনের সংশ্লিষ্টদের অদক্ষতা, দায়হীনতা এবং দূরদর্শীতার অভাবেই নগরবাসী হয় জলকাবু। রোববার দিবাগত রাত থেকে শুরু হওয়া ভারি বৃষ্টিপাত সোমবার (৫ সেপ্টেম্বর) সকালেও অব্যাহত ছিল। এতে নগর জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র জলাবদ্ধতা। ফলে দুর্ভোগে পরেছেন স্থানীয় বাসিন্দারা।

মাত্র কয়েক ঘণ্টার বৃষ্টিতে নগরীর কোথাও গোড়ালি, কোথাও হাঁটু পর্যন্ত পানি জমেছে। পাঠানটুলা, চন্ডিপুল-পুলেরমুখের বঙ্গবীর রোড, চৌহাট্টা-নয়াসড়ক, রাজারগলি, পায়রা, বাদাম বাগিচা, খাসদবীরসহ বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক পানিতে তলিয়ে গেছে। এছাড়া অনেক বাসাবাড়ি ও দোকানেও পানি প্রবেশ করেছে।

তবে জলাবদ্ধ নগরের দুর্ভোগ নিয়ে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঝাড়লেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। তিনি সোমবার ( ৫ সেপ্টেম্বর) নিজ ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘এটা ভারত থেকে আসা পানি অথবা ভরাট সুরমা নদীর উপচে আসা পানি নিশ্চয় নয়।অপরিকল্পিত উন্নয়ন বললে দোষ কিসের ? উন্নয়ন আর উন্নয়নের বরপুত্র বলতে বলতে সিলেটকে মেকি লন্ডনে বানানোর অপচেষ্টা করে(হাতে গনা মুখচেনা) যারা প্রচার মাধ্যমে প্রচারে ব্যস্ত থাকেন আপনারা আজ কোথায় ? কেন আপনারা (সকলের জন্য বলা নয়) আজ নগরবাসীর দুর্ভোগ দুর্দশা তুলে না ধরে দায়িত্বহীনতার পরিচয় কি দিচ্ছেন না, আপনাদের বিবেকের কাছে এ প্রশ্ন রেখে দিলাম। তবে এ বাস্তবতা তুলে ধরার জন্য বৃষ্টি বাদল উপেক্ষা করে পানির মধ্যে অবস্থান নিয়ে যারা এ সত্য প্রকাশের ভুমিকায় অবতীর্ণ হয়েছেন তাদেরকে জানাই ধন্যবাদ।সত্যিকার অর্থে আপনারা হলেন সময়ের সাহসী প্রচার সৈনিক।
সিলেটে বৃষ্টি হয় এটা ঐতিহাসিক ভাবে সত্য, ঘন্টা খানিক বৃষ্টি হলেই রাস্তাঘাট জলে ডুবে যাবে, মানুষের ঘর বাড়িতে পানি ঢুকবে এটা একেবারে নতুন ঘটনা।
তাহলে কি অপরিকল্পিত নগর উন্নয়ন বলা ভুল হবে নগর কর্তৃপক্ষ জবাব চাই।
অধ্যাপক মোঃ জাকির হোসেন
সাধারণ সম্পাদক
সিলেট মহানগর আওয়ামী লীগ।’




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020