1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জাতীয় পরিচয়পত্র নিয়ে বিড়ম্বনা: কর্তৃপক্ষ জানাচ্ছে ‘সার্ভারজনিত সমস্যা’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:২৫ অপরাহ্ন




জাতীয় পরিচয়পত্র নিয়ে বিড়ম্বনা: কর্তৃপক্ষ জানাচ্ছে ‘সার্ভারজনিত সমস্যা’

স্টাফ রিপোর্ট
    আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১০:৫৫:১৭ অপরাহ্ন

জাতীয় পরিচয়পত্রে জন্মস্থান সুনামগঞ্জের বদলে তুরস্ক হয়ে যাওয়ার বিষয়টি সার্ভারজনিত সমস্যা ছিল বলে দাবি করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার বৃহস্পতিবার দুপুরে নিউজবাংলাকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘নির্বাচন অফিসের যে ডাটা এন্ট্রির জায়গা ছিল, সেখানে সার্ভারজনিত সমস্যা হওয়ার কারণে অনেকের আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করে জন্মস্থান তুরস্ক দেখতে পেয়েছেন।

এটি ওখানের সার্ভারের সমস্যা হয়েছিল। বিষয়টি আমাদের নজরে আসার পর দ্রুত সমাধান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এমন ভুল আর হচ্ছে না।’

সুনামগঞ্জ সদর উপজেলার জাকুয়ান আহমদ প্রাপ্তবয়স্ক হয়ে সম্প্রতি জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করেন। সেটি হাতে পেয়ে উল্টে দেখেন, দেশের নাম লেখা তুরস্ক। তিনি জানান, এখন এই ভুল তথ্যের কারণে তার কোনো কাজ হচ্ছে না।

জাকুয়ানের বাড়ি সদরের কাঠইর ইউনিয়নের শাখাইতি গ্রামে। জাতীয় পরিচয়পত্রে দেশের নাম তুরস্ক দেখে তিনি সোমবার সেটি নিয়ে জেলা নির্বাচন অফিসে যান।

তিনি বলেন বলেন, ‘আমার ভোটার আইডি কার্ডে সব কিছু ঠিকঠাক আছে। জন্মস্থানে কেবল তুরস্ক লেখা। এতে আমি নানা বিড়ম্বনায় পড়েছি।’

এ সময় এই জেলার আরও চারজন জানিয়েছেন, তারাও দেশ তুরস্ক লেখা জাতীয় পরিচয়পত্র পেয়েছেন। তবে তারা নাম প্রকাশ করতে চাননি। নিজ নিজ এনআইডি কার্ডের ছবি তারা প্রতিবেদককে দিয়েছেন।

এমনই এক ঘটনা কিছুদিন আগে ঘটেছে মৌলভীবাজারে। সেখানে এক নারীর পরিচয়পত্রে দেশের নাম এসেছে ভেনেজুয়েলা। শিউলি বেগম নামে ওই নারীর বাড়ি পৌর শহরে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020