1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জানা গেল সর্বোচ্চ কত বাড়বে লঞ্চভাড়া
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন




জানা গেল সর্বোচ্চ কত বাড়বে লঞ্চভাড়া

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১১ আগস্ট ২০২২, ৪:৪৮:৪২ অপরাহ্ন

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে লঞ্চভাড়া বেড়ে কত হবে, তা নির্ধারণে গঠিত ওয়ার্কিং কমিটি আটটি ধাপ রেখে প্রস্তাব জমা দিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ে। প্রস্তাবে বলা হয়েছে- ভাড়া ৫০ শতাংশ পর্যন্ত বাড়ানো যেতে পারে।

বৃহস্পতিবার কমিটির সদস্য সচিব বিআইডব্লিউটিএ পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, সবকিছু বিবেচনা করে বর্তমান পরিস্থিতিতে আট ধরনের ভাড়ার হার প্রস্তাব করা হয়েছে। সেগুলো হলো- ১৯.৫%, ২২%, ২৫%, ৩০%, ৩৫%, ৪০%, ৪২% কিংবা ৫০%। এই প্রস্তাব সচিবের দফতরে জমা দেওয়া হয়েছে। তিনটি বিষয় পর্যালোচনা করে এই ধাপগুলো তৈরি করা হয়েছে।

সে হিসেবে ১৯ দশমিক ৫ শতাংশ ভাড়া বৃদ্ধি পেলে প্রতি কিলোমিটারে লঞ্চ ভাড়া বাড়বে ৪৫ পয়সা। ২২ শতাংশে বাড়বে ৫১ পয়সা, ২৫ শতাংশে ৫৭ পয়সা, ৩০ শতাংশে ৬৯ পয়সা, ৩৫ শতাংশে ৮০ পয়সা, ৪০ শতাংশে ৯২ পয়সা, ৪২ শতাংশে ৯৬ পয়সা আর ৫০ শতাংশ হলে প্রতি কিলোমিটারে ভাড়া বাড়বে ১ টাকা ১৫ পয়সা।

এমন প্রস্তাবনার বিষয়ে রফিকুল ইসলাম বলেন, সড়ক পরিবহনের ভাড়া বেড়েছে ২২ শতাংশ, তেলের দাম বৃদ্ধি পেয়েছে ৪২ শতাংশ আর মালিক সমিতি ৫০ শতাংশ দাবি করেছে। এই তিন বিষয় পর্যালোচনা করে এ ধাপগুলো তৈরি করা হয়েছে। সরকার এই ৮ ধাপের একটিকে উপযুক্ত হিসেবে গ্রহণ করে গেজেট প্রকাশ করবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020