1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জীবনটা একদম বদলে দিয়েছে আমার দুই কন্যা।
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন




জীবনটা একদম বদলে দিয়েছে আমার দুই কন্যা।

রিপোর্টার
    আপডেট : ২৪ জুলাই ২০২০, ২:৩৯:১০ অপরাহ্ন

জীবনটা একদম বদলে দিয়েছে আমার দুই কন্যা।বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সফল ক্রিকেটারটির নাম সাকিব আল হাসান। আবার বিতর্কিতও বটে। নানা সময়ে নানা কারণে সাকিব আল হাসানের নামের সঙ্গে বিতর্ক শব্দটি জড়িয়ে গেছে। কখনো বিতর্কের শিকার হয়েছেন আবার কখনো নিজেই বিতর্কের জন্ম দিয়েছেন।তবে সেই সাকিবকে এখন পুরোপুরি বদলে দিয়েছে তার দুই কন্যা।

সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোতে দেয়া এক সাক্ষাতকারে সাকিব তুলে ধরেছেন তার জীবনের কথা।ভারতের সাবেক ক্রিকেটার দীপ দাশগুপ্তর সঙ্গে আলাপচারিতায় সাকিব তার বিতর্কিত সময় নিয়ে কথা বলেছেন। ক্যারিয়ারের শুরুর দিকে মাঝে মাঝেই বিতর্কিত ঘটনার জন্ম দিতেন তিনি। সাকিব বলেন, ‘ক্যারিয়ারের এত শুরুতেই আমি যে দায়িত্ব (অধিনায়কত্ব) পেয়েছিলাম, ভুল করাটাই স্বাভাবিক ছিল।

যখন ২১ বছর তখন অধিনায়ক হয়েছি। আমি অনেক ভুল করেছি। মানুষ আমার ব্যাপারে ভাবতে গেলে অনেক কিছুই মাথায় আসে। আমি এখন বুঝতে পারি, কিছু ক্ষেত্রে আমার ভুল ছিল। আবার কিছু ক্ষেত্রে আমাকে ভুল বোঝা হয়েছে। কিন্তু আমি সেটা এখন পুরোপুরি বুঝতে পারি। উপমহাদেশে এটা খেলার অংশ।২০০৯ সালে মাশরাফি বিন মুর্তজা চোটে পড়ায় মাত্র ২১ বছর বয়সী সাকিবের কাঁধে নেতৃত্বের বোঝা চাপানো হয়।

এরপর বিদেশের মাটিতে প্রথম সিরিজ জেতায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ২০১১ বিশ্বকাপেও নেতৃত্ব দিয়েছেন। কিন্তু এই পুরো সময়ে বিতর্ক তার পিছু ছাড়েনি। আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার আগে আবারও বাংলাদেশ দলের নেতৃত্ব পেয়েছিলেন সাকিব। তার ধারণা প্রথমবারের মতো ভুল এবার আর করতেন না। তবে নিষেধাজ্ঞা তাকে আর প্রমাণের সুযোগ দিল না।সাকিব বলেন, ‘আমি অবশ্যই চাইব নিজের ভুলের সংখ্যা কমিয়ে আনতে।

আমি এর মাঝে বিয়ে করেছি এখন দুটো বাচ্চা আছে। এখন আমি খেলা ও জীবনটা আরও ভালো বুঝি। বিশ বছরের আমি যেমন ছিলাম, তার তুলনায় অনেক শান্ত বানিয়েছে এ বিষয়গুলো। আমি অনেক বদলে গেছি। আমাকে এখন আর অত ভুল করতে দেখে না মানুষ। আমার দুই কন্যা আমার জীবনটা একদম বদলে দিয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020