1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ২৪ পদে লড়ছেন ৪৮ প্রার্থী
সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৫:১৬ অপরাহ্ন




জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ২৪ পদে লড়ছেন ৪৮ প্রার্থী

স্টাফ রিপোর্ট :
    আপডেট : ০৭ জানুয়ারী ২০২৩, ৫:১৯:৩৯ অপরাহ্ন

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন ১২ জানুয়ারি। ওইদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২ নম্বর হলের ২য় ও ৩য় তলায় একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। বসে নেই প্রার্থীরাও। প্রার্থী এবং ভোটারদের মধ্যে চলছে কুশলাদি বিনিময়।

সিলেটের বৃহত্তম এই পেশাজীবী সংগঠনের মোট ভোটার সংখ্যা ১৭৩৩ জন। নির্বাচনে ২৪টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন আইনজীবী প্রার্থী। এর মধ্যে গুরুত্বপূর্ণ সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। সভাপতি পদে ৩ জন প্রার্থী হলেন অশোক পুরকায়স্থ, মো. সামছুল হক ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল)। আর সাধারণ সম্পাদক পদের ৪ প্রার্থীরা হলেন গোলাম ইয়াহইয়া চৌধুরী (সুহেল), মো. জোবায়ের বখত জুবের, মোস্তফা দিলওয়ার আল-আজহার ও মহসীন আহমদ চৌধুরী (দুলাল)।

ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, লড়াই হবে সবকটি পদে। এর মধ্যে সভাপতি পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস ভোটারদের। প্রার্থী অশোক পুরকায়স্থের জনপ্রিয়তা রয়েছে ভোটারদের মধ্যে। গেল নির্বাচনেও তিনি সভাপতি পদে নির্বাচন করেন। নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে অশোক পুরকায়স্থ ৪৬০ ভোট পান। ২৮ ভোট বেশি পেয়ে সভাপতি পদে সামছুল হক (৪৮৮ ভোট) সভাপতি পদে নির্বাচিত হন। এবারও তিনি প্রার্থী হয়েছেন সভাপতি পদে। সে হিসেবে চলতি কর্মদক্ষতাকে বিবেচনায় রাখবেন ভোটাররা। সভাপতি পদে অপর প্রার্থী সরওয়ার আহমদ চৌধুরী আবদাল এর আগে ছিলেন নির্বাচিত সাধারণ সম্পাদক। একজন সদালাপী মানুষ হিসেবে আইনজীবী সমিতিতে সুখ্যাতি রয়েছে তাঁর। অশোক পুরকায়স্থ ও সরওয়ার আহমদ চৌধুরী আবদাল আওয়ামী ঘরানার অনুসারী হিসেবে পরিচিত। অপর প্রার্থী সামছুল হকও ভোটারদের পছন্দের তালিকায় রয়েছেন। ধারণা করা হচ্ছে- সভাপতি পদে যিনি নির্বাচিত হবেন, তাদের মধ্যে ভোট ব্যবধান খুব একটা বেশি হবে না।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি-১ পদে ওলি উল্লাহ আল-মারুফ ও মো. কামাল হোসেন, সহ-সভাপতি-২ পদে মো. আব্দুর রহিম, মো. আব্দুল হান্নান ও মো. নূরুল আমিন, যুগ্ম-সম্পাদক-১ পদে মো. তাজ রীহান (জামান), মো. সালেহ আহমদ (হীরা) ও মো. সলমান উদ্দিন, যুগ্ম-সম্পাদক-২ পদে মাসুম আহমদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন ও মোহাম্মদ সাইফুর রহমান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মুহাম্মদ মাহবুব হুসাইন ও মো. মতিউর রহমান, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. তানভির আহমেদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসকারিভাবে নির্বাচিত), লাইব্রেরি সম্পাদক পদে রঞ্জু দেবনাথ ও হেনা বেগম, প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আব্দুর রহমান চৌধুরী ও শ্যামল সিংহ, সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে মো. আল আসলাম মুমিন ও সজল চন্দ্র পাল (বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসকারিভাবে নির্বাচিত), সহ-সম্পাদকের ৩টি পদে প্রার্থী হয়েছেন এ.এইচ.এম. ওয়াসিম, মো. ওয়াজিহুদ্দিন তারিক, নাদিম রহমান, মো. নজরুল ইসলাম, মো. বদরুল আলম শিপন, মো. মোজাক্কির হোসেন, মোহাম্মদ তোফায়েল আহমদ, রেশমা ইয়াছমিন চৌধুরী ও হানিফ আহমদ।

এছাড়া সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে মো. আখতার বক্স (জাহাঙ্গীর), মো. আখতার হোসেন খান, আবু মোহাম্মদ আসাদ, মো. আব্দুল ওদুদ, আব্দুল মান্নান চৌধুরী, মো. আব্দুল মালিক, আশিক উদ্দিন আশুক, মো. ইলিয়াস, ইশতিয়াক আহমদ জায়গীরদার, এমাদ উদ্দিন, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), নোমান মাহমুদ, প্রবীর ভট্টাচার্য্য, মো. মুহিবুর রহমান ও রাজ উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার আক্তার উদ্দিন আহমদ, সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ সেলিম মিয়া ও মোহাম্মদ আব্দুল মুকিত সমিতির সকল সদস্যের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020