1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন




জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলন

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ০২ নভেম্বর ২০২২, ৯:৪৯:৪৬ অপরাহ্ন

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশকে বিশ্ব দরবারে টিকিয়ে রাখতে ২০৪১ সাল পর্যন্ত শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে রাখতে হবে। তাহলে এই দেশের মানুষু সুখে শান্তিতে থাকতে পারবে। খুনি খালেদা জিয়া শেখ হাসিনাকে হত্যা করতে চেয়ে ছিলো, কিন্তু করতে পারেনি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনদের ইজ্জাতের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। এই স্বাধীন দেশে আর কোনো রাজাকার আল বদরদের ক্ষমতায় আসতে দেবো না। মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে, থাকবে।

বুধবার (২ নভেম্বর) সকাল ১০টায় সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্স মাঠে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা মহিল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব সালমা বাছিতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা এবং মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছমা কামরান এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীনতা এনে দিয়ে ছিলেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশের উন্নয়ন অব্যাহত রেখে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

উক্ত সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জীবনমান উন্নয়নে যাচ্ছেন। নারীরা আজ স্বাধীনভাবে চলাফেরা করতে পারছে। সরকারী প্রতিষ্ঠানগুলোতে নারীরা অগ্রাধিকার পাচ্ছে। নারী বান্ধব সরকারকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আজকের এই সম্মেলনে নারীদের জাগরণ দেখে মনে হচ্ছে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে রাখবে তারা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খাঁন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কোহিনুর হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শিরীন রোখসানা, যুগ্ম সাধারণ সম্পাদক ডঃ জান্নাত আরা হেনরী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, সোহেলা পারভীন রানু, শেখ আনারকলি পুতুল, সুরাইয়া বেগম ইভা, ধর্ম বিষয়ক সম্পাদক হাসিনা আলম বেবি, সিলেট জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বেগম রোকেয়া ও বঙ্গমাতা পদক প্রাপ্ত সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্ন্ছো হক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক তাহমিনা খানম, সদস্য শাহনাজ হাবীব, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও চাপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের মহানগরের উত্তর সাংগঠনিক সম্পাদক শেখ মাইন মুন্তেহা হাবীব, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি শাহানারা বেগম, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দা রাজিয়া মুস্তফা, সিলেট ১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন -এর সুযোগ্য সহধর্মিনী বিশিষ্ট সমাজসেবী, ‘মোমেন ফান্ডেশন’ এর চেয়ারম্যান সেলিনা মোমেন। অনুষ্ঠানের শুরুতে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা ও মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মি। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক হেলেন আহমদ, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এ.জেড রওশন জেবীন রুবা, সাজেদা পারভীন, সালমা বেগম। কবিতা আবৃত্তি করেন সাবিনা সুলতানা ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন নাসিমা আক্তার, গীতা পাঠ করেন মাধুরী গুন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ও তারা পরিবারের সদস্য এবং জাতীয় চার নেতা সহ নিহত নেতাকর্মীদের প্রতি রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সম্মেলনের ২য় অধিবেশনে এডভোকেট সালমা সুলতানাকে সভাপতি ও হেলেন আহমদকে সাধারণ সম্পাদক ও এ.জেড রওশন জেবীন রুবাকে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত করে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। শাহানারা বেগমকে সভাপতি ও সাবিনা সুলতানাকে সাধারণ সম্পাদক, আছমা কামরান ও মারিয়ান চৌধুরী মাম্মিকে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত করে সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020