1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ঝর্ণারপাড়ে মুক্তিযোদ্ধার সম্পত্তি আত্মসাত : আইজিপির হস্তক্ষেপ কামনা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ অপরাহ্ন




ঝর্ণারপাড়ে মুক্তিযোদ্ধার সম্পত্তি আত্মসাত : আইজিপির হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্ট::
    আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১:০১:৪২ পূর্বাহ্ন

নিজের মৌরসী সম্পত্তি রক্ষায় আইজিপি বরাবরে আবেদন করেছেন এক মুক্তিযোদ্ধা। নিজ চাচাতো ভাইদের কাছ থেকে সম্পত্তি রক্ষায় এর আগে একের পর এক পদক্ষেপ গ্রহণের পর ব্যর্থ হয়ে তিনি এই আবেদন করেন। আবেদনের অনুলিপি মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে পাঠিয়েছেন তিনি। এ নিয়ে গেল বছরের ১১ ডিসেম্বর তিনি সিলেটে সংবাদ সম্মেলন করেন।

লিখিত আবেদনে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ভিত্রিখেল রাধানগর গ্রামের সৈয়দ আবদুস সাত্তারের ছেলে আবদুল মজিদ বাবু বলেন, সিলেট সিটি কর্পোরেশনের মিউনিসিপালিটি মৈৗজার জেএল নং ৯১, এসএ খতিয়ান ৩০১,এসএ দাগ ৯৩০৯, বর্তমান ডিপি ১৯৩৭ বর্তমান দাগ নং ১২৮০৮,১২৮১১,১২৮২২-২০ শতক মোয়াজি ভূমির উত্তরাধিকারী সূত্রে আমি ও আমার বোন ভূমির মালিক হই। ১৯৫৬ সালে ওই ভূমি রেকর্ড করা হয়। ২০০৪ সালে বিএস জরিপ ও মাঠ পরচায় উল্লেখ রয়েছে।

আবেদনে তিনি উল্লেখ করেন, মহান মুক্তিযুদ্ধের পর আমি গোয়াইনঘাটে পাথরের কাজ করতাম। বাড়িতে যাতায়াত কষ্টের কারণে সেখানেই বসবাস করতাম। পরবর্তীতে বোন এর বিবাহ পরবর্তী গোয়াইনঘাটে জমি ক্রয় করে স্থায়ীভাবে সেখানেই বসবাস করতে শুরু করি। কিন্তু একজন মুক্তিযুদ্ধা হয়েও নিজের মৌরসী সম্পত্তি থেকে এখনও বঞ্চিত রয়েছি।

বীর মুক্তিযোদ্ধা আবদুল মজিদ বাবু বলেন, পৈতৃক সম্পত্তি ভোগ দখলের জন্য আপন চাচাতো ভাইয়েরা হুমকির পর হুমকি দিয়ে যাচ্ছে। এমন কি ভূমি ফেরত পেতে হলে তাদেরকে চাঁদা দিতে হবে বলেও হুমকি প্রদান করা হয়েছে।
হুমকি প্রদানকারী এবং ভূমি দখল কারীরা হলো নগরীর ঝর্নারপাড় নিবাসী আবদুল জব্বার এর ছেলে মোহাম্মদ ফখরুল ইসলাম, ইমন আহমদ ও মামুন আহমদ। বাকিরা হলো আব্দুস সামাদের ছেলে আবদুল আহাদ, আবদুল মালেক, আব্দুল কাদির ও আব্দুল করিম।

তিনি বলেন, উল্লেখিত ভূমি খেকোরা সন্ত্রাসী প্রকৃতির লোকজন হওয়ায় হুমকি ভয়-ভীতি অব্যাহত রাখায় আমি বারবার নিজের ভূমি ফেরত পেতে ব্যর্থ হচ্ছি। এদের নামে সিলেট কোতোয়ালি থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, আমি গোয়াইনঘাটের বাড়িতে থাকায় আমার অবর্তমানে এসব সম্পত্তি আমার চাচাতো ভাইয়েরা দেখাশুনা করতেন এবং আমি সেখানে মাঝেমধ্যে যাওয়া আসা করতাম। এক পর্যায়ে চাচাতো ভাইয়েরা সম্পত্তি আত্মসাতের লক্ষ্যে অপকৌশল শুরু করতে থাকে। আমি বিষয়টি বুঝতে পেরে কুমাড়পাড়াস্থ বাসায় ঘনঘন যাতায়াত করতে থাকি। বিষয়টি চাচাতো ভাইদের কাছে ভালো ঠেকে নি। সেসময় থেকেই তারা নানাভাবে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আমাকে প্রাণনাশের হুমকী প্রদান করতে থাকে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020