1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ড. কামালের কর ফাঁকি নিয়ে রিটের শুনানি কাল
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন




ড. কামালের কর ফাঁকি নিয়ে রিটের শুনানি কাল

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০৪ জুন ২০২২, ১১:৫২:৩১ অপরাহ্ন

বিশিষ্ট আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেনের কর ফাঁকি নিয়ে হাইকোর্টে দায়ের করা এক রিটের শুনানি হবে আগামীকাল (রোববার)। কর আপিল ট্রাইব্যুনালের এক আদেশকে চ্যালেঞ্জ করে ড. কামালের আইনজীবীর করা ওই রিটের শুনানির জন্য রোববার হাইকোর্টের একটি বেঞ্চে উঠবে। বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চে এ রিট করা হয়েছে। রিটটি শুনানির জন্য রোববারের কার্যতালিকার দুই নম্বরে রয়েছে।

রিটে বলা হয়েছে, ২০১৮-১৯ কর বছরের জন্য ড. কামাল হোসেন তার আয়কর রিটার্নে মোট বার্ষিক আয় ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা প্রদর্শন করেন এবং সে অনুযায়ী ৭৬ লাখ ৪১ হাজার ৫৪৮ টাকা কর হিসেবে উৎসে কর কর্তন করা হয়েছে বলে উল্লেখ করেন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর উপকর কমিশনার এক আদেশে তার আয় ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকা ধার্য করেন এবং এর জন্য ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা বিলম্ব মাশুলসহ মোট ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩৫১ টাকা আয়কর দাবি করেন। ড. কামাল হোসেন এ আদেশের বিরুদ্ধে কর আপিল ট্রাইব্যুনালে আপিল করলে সেটি খারিজ হয়ে যায়।

রিট আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন ড. কামাল হোসেনের জুনিয়র আইনজীবী তানিম হোসেন শাওন। তিনি বলেন, কর আপিল ট্রাইব্যুনালের খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করেছি। রিটটি আগামীকাল শুনানির তালিকায় রয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020