1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
তরুণরাই ছড়াচ্ছে করোনা নতুন করে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:০২ অপরাহ্ন




তরুণরাই ছড়াচ্ছে করোনা নতুন করে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক
    আপডেট : ২৯ জুলাই ২০২০, ৩:১০:২৭ অপরাহ্ন

তরুণরাই ছড়াচ্ছে করোনা নতুন করে,করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে বার বার সতর্কতা জানিয়ে আসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এবার নতুন করে করোনা ছড়ানোর জন্য তরুণ-যুবকদেরকে দায়ী করল সংস্থাটি।

ডব্লিউএইচওর ইউরোপ অঞ্চলের পরিচালক ড. হ্যান্স ক্লুগ বলেন, ইউরোপে নতুন করে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে গেছে। তার মূল কারণ হতে পরে তরুণ-যুবকরা। এবারের সংক্রমণে তরুণদের ভূমিকা থাকতে পারে।সংস্থাটির কর্মকর্তা আরও বলেন, তরুণ-যুবকদের মধ্যে সংক্রমণ বাড়ছে। ইউরোপে হঠাৎ করে সংক্রমণ বাড়ার কারণ হয়তো সেটাই।

ইউরোপের সরকারগুলোর উচিৎ এখনই তরুণ জনগোষ্ঠীকে সঠিক বার্তা দিয়ে সতর্ক করা।
তিনি আরও বলেন, একের পর এক দেশের কোনো কোনো অঞ্চলে নতুন করে সংক্রমণ বাড়ছে। আমরা বুঝতে পারছি এটি হচ্ছে মানুষের আচরণে কারণে। কয়েকটি দেশের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে কম-বয়সীরা অধিক মাত্রায় সংক্রমিত হচ্ছে। সুতরাং তাদেরকে কীভাবে সাবধান করা যায় তা নিয়ে বিশেষভাবে ভাবার প্রয়োজন।

নিজের দুই মেয়ে রয়েছে উল্লেখ করে ডাঃ ক্লুগ বলেন, তরুণরা গ্রীষ্মকাল ঘরে বসে থাকতে চায় না। কিন্তু তাদের যেমন নিজেদের ব্যাপারে দায়িত্ব রয়েছে, তেমনি তাদের বাবা-মা, দাদা-দাদী এবং পুরো সমাজের প্রতি দায়িত্ব রয়েছে। কীভাবে সাবধান থাকতে হয়, সেই জ্ঞান এখন আমাদের রয়েছে, সুতরাং প্রতিটি মানুষকে তা কাজে লাগাতে হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020