1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
তিল তিল করে সবার চোখের সামনে তৈরি হয়েছি: মম
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:৩১ অপরাহ্ন




তিল তিল করে সবার চোখের সামনে তৈরি হয়েছি: মম

বিনোদন ডেস্ক
    আপডেট : ১৪ জুন ২০২২, ২:৩৪:২৯ অপরাহ্ন

সপ্তাহখানেক আগে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অঞ্জন আইচ পরিচালিত নতুন চলচ্চিত্র আগামীকাল। গত বৃহস্পতিবার রাতে ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে নতুন ওয়েব সিরিজ রিফিউজি। দুটির অন্যতম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। কথা হলো তাঁর সঙ্গে।

প্রশ্ন: ‘রিফিউজি’ মুক্তির পর দর্শক হয়ে দেখেছেন?

আমি দেখেছি। বৃহস্পতিবার রাতেই দেখেছি। নিজের অভিনীত কাজ মায়া, প্রেম ও ভালোবাসা পাশে রেখেই করি। দর্শক হিসেবে কাজ দেখতে ভালো লেগেছে। গল্প এবং প্রতিটি চরিত্র ভালো লেগেছে।

প্রশ্ন: দর্শক হিসেবে আর কোন কোন চরিত্র ভালো লেগেছে?

পুরো গল্পে যে জার্নি, সব কটি চরিত্রের জরুরি অবস্থান পরিষ্কার বোঝা যায়। প্রতিটি জায়গা থেকে প্রত্যেকে নিজেকে প্রমাণ করতে চেয়েছেন, পেরেছেনও। দর্শক হিসেবে দেখতে বসেছি যখন, তখন চরিত্রগুলোকেই ভালো লেগেছে।

প্রশ্ন: সবচেয়ে বেশি ভালো কার অভিনয়?

আফজাল ভাই ও মুকুল ভাইয়েরা তো সিনিয়র। তাঁদের কথা বলার অপেক্ষা রাখে না। এর বাইরে ভালো লেগেছে শরীফ সিরাজ ও সোহেল মণ্ডলের অভিনয়। চরিত্রগুলোকে চরিত্রই মনে হয়েছে। গল্পের জন্য সব কটি চরিত্র জরুরি মনে হয়েছে।

প্রশ্ন: মুক্তির পর আপনার অঙ্গনের যাঁরা দেখেছেন, কে সবার আগে মতামত জানিয়েছেন?

গত শুক্রবার সকালেই বিজরী আপা, ইন্তেখাব দিনার ভাই ও ইমতিয়াজ বর্ষণ ফোন করে তাঁদের ভালো লাগার কথা জানিয়েছেন। কয়েকটা দিন পার হলে আরও মতামত হয়তো পাব। অনেকে টেক্সট করেছেন।

প্রশ্ন: টেলিভিশন ও ওটিটিতে কাজ করছেন। একই শিল্পী ও পরিচালককে টেলিভিশন ও ওটিটিতে ভিন্নভাবে পাওয়া যায় বলে অনেকেরই মত।

আমি তো নাটকে কাজ করেই লোকের কাছে পরিচিত হয়েছি। কিন্তু সব মাধ্যমে একটা সীমাবদ্ধতা থাকে। আমাদের টেলিভিশনের নাটকেও সীমাবদ্ধতা রয়েছে। টেলিভিশনের গণ্ডিটা এভাবেই চলবে, সে কারণেই ইদানীং নাটকে প্রেজেন্স কমিয়ে দিয়েছি। একটা কথা বলতে চাই, গুড় যত বেশি, ততই মিঠা। এই গুড় মানে কিন্তু টাকা নয়।

প্রশ্ন: এই গুড় মানে কী?

এই গুড় মানে যত্ন, পরিশ্রম, কাজের প্রতি ভালোবাসা আর আন্তরিকতা।

প্রশ্ন: যত্ন ও আন্তরিকতা না থাকার কারণ কী?

বেসিক কারণ হচ্ছে, নাটকে যে সময় দেওয়া দরকার, সেই সময় নেই কারোরই।

প্রশ্ন: টেলিভিশন নাটকের কাজ আরও কমিয়ে দেবেন?

নয়টা-পাঁচটা কাজ করার মতো দু-চারটা নাটকের কাজ গত দুই বছরের করোনায় করা হয়েছে। এটা ঠিক, নাটকের কাজ করে আরাম পাচ্ছি না।

প্রশ্ন: এবার ‘আগামীকাল’ প্রসঙ্গ। মুক্তির সময় প্রচারের কোথাও আপনাকে দেখা যায়নি।

এটা নিয়ে আমি কোনো কথা বলব না।

প্রশ্ন: কিছুই বলবেন না?

বলিনি। আর বলবও না। তাদের ইচ্ছা করলে বলতে পারে। আমি বলতে গেলে ক্লেদযুক্ত অনেক কথা চলে আসবে, তাই বলতে চাই না। আরেকজন সম্পর্কে বলতে গেলে যদি অসম্মানজনক ও অসামঞ্জস্যপূর্ণ কথা বেরিয়ে যায়, সেটা আমি করতে চাই না। সে জন্যই আমি বলছি না। আমার না বলাকেও সবার সম্মান করা উচিত।

প্রশ্ন: আপনার কাছে কি মনে হয় না, একজন কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী যখন কোনো ধরনের প্রচারে না থাকেন, তখন সেই চলচ্চিত্র কিছুটা ক্ষতিগ্রস্ত হয়?

পরিচালক সাহেব তো আমার চেয়ে ছবির প্রতি যত্নবান বেশি, তাই এটা তিনিই বেশি ভালো বলতে পারবেন, তাই না? তাঁর যদি মনে হয় আমাকে পোস্টারে প্রয়োজন নেই, তাহলে আমারও তো প্রয়োজন নেই। আমি নিজে থেকে কেন যাব? সরি, আমি একদম স্ট্রেইট বলতে চাই, আমার ক্যারিয়ার ২০ বছরের। তিল তিল করে সবার চোখের সামনে তৈরি হয়েছি, কিছুই হতে পারিনিও বলা যায়। বাট, স্টিল আই অ্যাম হিয়ার, এটা কিন্তু কারও গিফট নয়। পরিষ্কার করে বলছি, ইন্ডাস্ট্রির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেই বলছি, আমি আজ যা, এটা কারও গিফট নয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020