1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ত্বকে জেল্লা ফেরাতে চান? ঘুম থেকে উঠে চলুন এই ৫ নিয়মে
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৪০ অপরাহ্ন




ত্বকে জেল্লা ফেরাতে চান? ঘুম থেকে উঠে চলুন এই ৫ নিয়মে

বাংলানিউজ২৪এনওয়াই ডেস্ক
    আপডেট : ০১ জুন ২০২২, ৫:২৯:৩৮ অপরাহ্ন

বিশেষজ্ঞরা বলে থাকেন, ঘুম হল ত্বকের সবচেয়ে ভাল বন্ধু। ঠিকঠাক ঘুম হলে ত্বকের ছোটখাটো সমস্যা দূর হয়। এমনকী, প্রতিদিন সঠিকমাত্রায় ঘুম হলে ত্বকে বলিরেখাও পড়ে দেরিতে। তবে ঘুম থেকে উঠে যদি কিছু নিয়ম মেনে চলে যায়, তাহলে আপনার ত্বকে যেমন জেল্লা ফিরবে, তেমনি সতেজ হবে আপনার স্কিন।

১. ঘুম থেকে ‍উঠেই প্রথমে ভাল করে ঠান্ডা পানির ঝাপটা দিন চোখে, মুখে। ভেজা মুখে কিছুক্ষণ ,ম্যাসাজ করুন। তারপর নরম তোয়ালে দিয়ে মুখ আলতো করে মুছে নিন। প্রয়োজনে ফেসওয়াশ ব্যবহার করতে পারেন।

২. রাতে শোয়ার সময় যেমন ময়েশ্চারাইজার বা নাইটক্রিম ব্যবহার করা খুবই দরকার। তেমনি, ঘুম থেকেও উঠে হালকা ময়েশ্চাইরাইজার ব্যবহার করুন। যাদের ড্রাই স্কিন তারা অবশ্যই এটি করুন। এক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

৩. গোলাপ জল ত্বকে আর্দ্রতা ধরে রাখতে খুব সাহায্য করে। তাই ঘুম থেকে উঠে গোলাপজলে তুলো ভিজিয়ে তা দিয়ে মুখ মুছে ফেলুন। যাদের তৈলাক্ত ত্বক, তাদের জন্য এটি খুব কার্যকরী।

৪. তবে শুধুই ক্রিম মাখলে চলবে না। সকাল সকাল ঘুম থেকে উঠে এক টুকরো কাঁচা হলুদ খাওয়ার অভ্যাস করুন। খালি পেটে একগ্লাস পানি পান করা মাস্ট। চেষ্টা করুন সকালে চা, বিনা চিনি দিয়ে পান করতে।

৫. বিছানায় বসেই হালকা কিছু ব্যায়াম সেরে ফেলুন। এক্ষেত্রে ক্লকওয়াইস ও অ্যান্টিক্লকওয়াইস ঘাড় ঘুরিয়ে ব্যায়াম করুন। এতে রক্তসঞ্চালন বাড়বে এবং ত্বক উজ্জ্বল হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020