1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
দিনভর জ্বলছে সড়কবাতি, বিভিন্ন দপ্তরে বিদ্যুতের অপচয়
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:০৫ অপরাহ্ন




দিনভর জ্বলছে সড়কবাতি, বিভিন্ন দপ্তরে বিদ্যুতের অপচয়

আজমিরীগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ২৪ জুলাই ২০২২, ৫:৪৮:৩৫ অপরাহ্ন

বিদ্যুতের ঘাটতি দেশজুড়ে লোডশেডিং এবং রাত ৮ টায় দোকানপাট বন্ধের নির্দেশনা তাকলেও আজমিরীগঞ্জ পৌর এলাকায় দিনভর জ্বালিয়ে রাখা হচ্ছে সরকারি বিভিন্ন দপ্তরের সাইনবোর্ড এবং সড়ক বাতিগুলো। এঘটনায় বিরূপ প্রতিক্রয়ার জন্ম দিয়েছে স্থানীয়দের মাঝে।

শনিবার (২৩ জুলাই) আজমিরীগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় সড়ক বাতিগুলো জ্বলতে দেখা যায়। দিনভর জ্বালিয়ে রাখা হয় উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়, সমবায় কর্মকর্তার কার্যালয় এবং পৌর কার্যালয়ের সাইনবোর্ডের উপরে থাকা বাতিগুলো।

সরেজমিনে ঘুরে এ দপ্তরগুলোর বারান্দাসহ দিনের বেলায় অপ্রয়োজনিয় অনেক বাতি জ্বলতে দেখা গেছে। কেন বিদ্যুতের অপচয় হচ্ছে জানতে চাইলে যোগ্য জবাব দিতে পারেনি দায়ত্বরতরা।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক আজমিরীগঞ্জ বাজারের এক ব্যবসায়ি বলেন, একটি ব্যবসা প্রতিষ্টানের আয় দিয়ে আমার সংসার চলে। অথচ বিদ্যুৎ সংকটের কারনে রাত ৮ টা বাজলেই দোকান বন্ধ করে দিতে হচ্ছে। কিন্তু দিনভর সরকারি বিভিন্ন দপ্তরে অপ্রয়োজনীয় বাতি জ্বলতে থাকে। এ অপচয় রোধ করে আমাদেরকে ব্যবসা করার সযোগ দেয়া যেত।

এ বিষয়ে উপজেলা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেব বলেন, লোকজন অফিস পরিস্কারের কাজ করতে থাকা অবস্থায় বিদ্যুতের লোডশেডিং শুরু হয়। তারা ছলে যাওয়ার সময় অসাবধানতাবশত সুইচ বন্ধ করা হয়নি। তাই দিনের আলোতে বাতি জ্বলছিল।

পৌর সচিব হাফিজুর রহমান বলেন, রাস্তায় কয়েকটি বাতি মেরামত করার জন্য মিস্ত্রি এসেছিলেন৷ তিনি চলে যাওয়ার পর সুইচ বন্ধ করেনি। এজন্য বাতি জ্বলছিল। উপজেলা নির্বাচন কর্মকর্তার মোঠোফোন নাম্বারে একাধিকবার কল দিলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020