1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
দুর্গাপূজায় মৌলভীবাজারে ব্যাপক প্রস্তুতি
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:১৫ অপরাহ্ন




দুর্গাপূজায় মৌলভীবাজারে ব্যাপক প্রস্তুতি

মৌলভীবাজার প্রতিনিধি
    আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ৯:২২:৫৫ অপরাহ্ন

৯৩টি চা বাগান অধ্যুষিত মৌলভীবাজার জেলায় শারদীয় দুর্গোৎসবের ব্যাপক প্রস্তুতি চলছে। চলতি বছর জেলার ৭ উপজেলার ১ হাজার ৬ টি মণ্ডপে এই পুজো অনুষ্ঠিত হবে । আগামী পয়েলা অক্টোবর বেল ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বী নাগরিকদের বৃহৎ এই ধর্মীয় উৎসব। আর ৫ অক্টোবর বিজয়া দশমী। সেদিন প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে একটি বছরের জন্য সকল আনুষ্ঠানিকতা। দুর্গাপুজা নির্বিঘ্ন রাখতে জেলা সদরসহ ৭ উপজেলায় আইনশৃঙ্খলা বিষয়ে বিশেষ সভা করেছে সিভিল ও পুলিশ প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, আসন্ন শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্ন রাখতে আমাদের ৭০০ অস্ত্রধারী পুলিশ সদস্য মোতায়েন করা হবে। পাশাপাশি থাকবে আনসার বাহিনী ও পুজা কমিটির বিশেষ স্বেচ্ছাসেবক যাদের লাটি বাঁশি ও জ্যাকেট সরবরাহ করা হবে।এছাড়া আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও যানজট নিরসনে ১৩ টি চেকপোস্ট সার্বক্ষণিক চালু থাকবে। এছাড়া অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিজেদের পক্ষ থেকে কাজ করবেন।

দুর্গাপূজার সময় যে কোনো নাশকতার বিষয়ে পুলিশ সুপার বলেন, চলতি বছর নাশকতার তেমন আশংকা নেই। তবুও বিগত বছরগুলোর অভিজ্ঞতার আলোকে আমাদের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কার্যক্রম চলমান আছে।

এদিকে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মহিম দে এ বিষয়ে বলেন,মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় চলতি বছর সার্বজনীন এবং ব্যক্তিগত মিলে ১ হাজার ৬ টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। এর মধ্যে কুলাউড়া কাদিপুর সোম বাড়ি, রাজনগর পাঁচগাঁও সার্বজনীন, মৌলভীবাজার শহরের মহেশ্বরী, ত্রিনয়নী ও আবাহন পুজামণ্ডপে দেশের বিভিন্ন এলাকা থেকে ভক্ত অনুরাগী এবং দর্শনার্থীদের আগমন ঘটে।

তিনি জানান, বড়লেখায় ব্যক্তিগত ১১ টিসহ ১৫১টি, জুড়ীতে ব্যক্তিগত ৩টিসহ ৭২টি, কুলাউড়া উপজেলায় ব্যক্তিগত ২১টি সহ ২১৮টি, রাজনগর উপজেলায় ব্যক্তিগত ৫২টি সহ ১২৯টি, মৌলভীবাজার সদর উপজেলায় ব্যক্তিগত ২০টিসহ ১০৯টি, কমলগঞ্জ উপজেলায় ব্যক্তিগত ১৭টিসহ ১৬০টি এবং শ্রীমঙ্গল উপজেলায় ব্যক্তিগত ১২টিসহ ১৬৭ টি মণ্ডপে চলতি বছর শারদীয় দুর্গোৎসব আয়োজন করা হচ্ছে।

এদিকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ১৩ সেপ্টেম্বর সার্বিকতা আইনশৃঙ্খলা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। ওইদিন দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার -৩(সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ। সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

এছাড়া সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও আইনশৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আসন্ন শারদীয় দুর্গোৎসবে নিরাপত্তা নিশ্চিত এবং উৎসবমুখর করেত বিস্তারিত আলোচনা করেন জেলা আইনশৃংখলা কমিটির সদস্যরা।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020