1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
দেশের উন্নয়নে গৃহীত প্রকল্পে নিম্নমানের কাজে জড়িত থাকলে এখন থেকে আর বদলি নয়, বরং বরখাস্ত
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন




দেশের উন্নয়নে গৃহীত প্রকল্পে নিম্নমানের কাজে জড়িত থাকলে এখন থেকে আর বদলি নয়, বরং বরখাস্ত

অনলাইন ডেস্ক
    আপডেট : ১৩ আগস্ট ২০২০, ২:২৩:৩১ অপরাহ্ন

দেশের উন্নয়নে গৃহীত প্রকল্পে নিম্নমানের কাজে জড়িত থাকলে এখন থেকে আর বদলি নয়, বরং বরখাস্ত অথবা আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। এ সময় বদলিকে কোনো শাস্তি নয় বলেও মন্তব্য করেন তিনি।

আজ রোববার মন্ত্রণালয়ে নিজ কক্ষে স্থানীয় সরকার বিভাগ এবং এর আওতাধীন বিভিন্ন বিভাগ ও দপ্তরের বাস্তবায়নাধীন ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (আরএডিপি) অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা নিয়ে অনলাইন সভায় তিনি এসব কথা বলেন।পরবর্তীতে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সব প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে মানসম্মতভাবে শেষ করার জন্য প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পের কাজ অবশ্যই মানসম্পন্ন, টেকসই ও উৎপাদনশীল হতে হবে। চেষ্টা করতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার।

তিনি বলেন, করোনা সংকটে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও উন্নয়ন কর্মকাণ্ডে প্রভাব পড়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব। করোনাসহ যেকোনো বাধা-বিপত্তি উপেক্ষা করেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এ সময় প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট স্তরের কর্মকর্তা-কর্মচারী নিম্নমানের কাজে জড়িত থাকলে, তাদের কঠোর শাস্তির আওতায় আনা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী তাজুল ইসলাম।

সভার সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এ সময় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সিটি কর্পোরেশন, এনআইএলজি এবং স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রীকে অবহিত করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020