1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
দোয়ারায় প্রকল্পের টাকা সরকারী কোষাগারে ফেরত
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন




দোয়ারায় প্রকল্পের টাকা সরকারী কোষাগারে ফেরত

দোয়ারাবাজার প্রতিনিধি
    আপডেট : ৩০ জুলাই ২০২২, ৭:১৩:৩৬ অপরাহ্ন

অবশেষে দুটি প্রকল্পের ৩ লাখ ৪২ হাজার ২৫ টাকা ফেরত দেওয়া হয়েছে সরকারী কোষাগারে। যার ফলে কাজ না করেই টাকা আত্নসাতের চেষ্টা ব্যর্থ হয়েছে। দুটি প্রকল্পের টাকা পৃথক ভাবে সোনালী ব্যাংকের মাধ্যমে প্রকল্প সভাপতি ফেরত দিয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় কাজ না করেই দুটি প্রকল্পের সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠে। লক্ষীপুর ইউনিয়নের লিয়াকতগঞ্জ স্কুল এন্ড কলেজের উন্নয়ন প্রকল্পে ২০২১-২২ইং অর্থ বছরে প্রথম পর্যায়ে গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় ১ লাখ ৪০ হাজার টাকার উন্নয়ন কাজ করার জন্য ইউপি সদস্য মনোয়ার হোসেনকে সভাপতি করে পিআইসি গঠন করা হয়। একই অর্থ বছরে একই ইউনিয়নের চামতলা দাখিল মাদ্রাসার মাঠ ভরাট প্রকল্পে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচির আওতায় ৬ মেট্রিকটন গম বরাদ্দ দেওয়া হয় ও সোহেল আহমেদ মিন্টুকে সভাপতি করে পিআইসি গঠন করা হয়। ওই প্রকল্পের মুল্য ধরা হয় ২ লাখ ২ হাজার ২৫ টাকা। কিন্তু দুটি প্রকল্পের কোনোটিতেই কোনো কাজ না করেই প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত টাকা ও গম আত্মসাৎ করা হয়।

এ ব্যাপারে সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ করেন উপজেলার লক্ষীপুর ইউনিয়নের চকিরঘাট গ্রামের আব্দুল করিমের ছেলে নজরুল ইসলাম সাগর। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আম্বিয়া আহমদ শনিবার টাকা ফেরতের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুটি প্রকল্পের টাকা পৃথক ভাবে সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিয়েছেন প্রকল্প পরিচালকগন। টাকা ফেরতের জমা রশিদও আমাকে দেওয়া হয়েছে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020