1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
ধর্মপাশায় সরকারি জমি দখল করে দোকান নির্মাণ
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন




ধর্মপাশায় সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

সুনামগঞ্জ প্রতিনিধি
    আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ৯:০৩:০৯ অপরাহ্ন

সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারি খাস জায়গা অবৈধভাবে জোরপূর্বক দখল করে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ বাজারে ইউনিয়ন যুবলীগ নেতা আমির খসরু এই ঘরটি নির্মাণ করেছেন।

এলাকাবাসী অভিযোগ করে জানান, সম্প্রতি উপজেলা প্রশাসনের বাঁধাকে উপেক্ষা করে বাদশাগঞ্জ বাজারের খাস খতিয়ানের ভূমিটি জোরপূর্বক দখল করে দোকান ঘর নির্মাণ করেন। এতে করে বাজারের অন্যান্য ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। ব্যবসায়ীরা মনে করেন তার দেখাদেখি অন্যান্যরাও বাজারে থাকা সরকারি খাস জায়গায় আরো দোকান নির্মাণ করবেন।

বুধবার (৫ অক্টোবর) বিকেলে ওই এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, সরকারি ওই খাস জায়গায় একটি নতুন আধা-পাকা দোকান ঘর নির্মাণ করা হচ্ছে।

সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বাদশাগঞ্জ বাজার পরিচায়নায় কমিটির সাধারণ সম্পপাদক বেনুয়ার হোসেন খান পাঠান বলেন, বাজারে এই জায়গাটিতে গত চার মাস আগেও এখানে দোকান নির্মাণ করা হয়েছিল। খবর পেয়ে উপজেলা প্রশাসন এসে দোকান নির্মান কাজ বন্ধ করে দিয়েছিল । এখন আবার খাস জায়গা দখল করে কোন অদৃশ্য শক্তি বলে সে দোকান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. আলতাব আলী জানান, গত ৩ থেকে চার মাস আগে অবৈধ নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হলেও যুবলীগ নেতা আমির খসরু দোকান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) স্যারকে অবহিত করেছি।’

এ ব্যাপারে দোকার নির্মাণকারী ও যুবলীগ নেতা আমির খসরুর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকে ইউএনও স্যার অনুমোদন দিয়েছে তাই দোকান নির্মান কাজ করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আমি কোন প্রকার অনুমতি দেয়নি। যদি কাজ চলমান থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020