1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
নবীগঞ্জে আ.লীগ-বিএনপি উত্তেজনা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন




নবীগঞ্জে আ.লীগ-বিএনপি উত্তেজনা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
    আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ৩:৫৫:৫৮ অপরাহ্ন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সংঘর্ষ, মারামারি ও দাঙ্গা-হাঙ্গামা, পারিপার্শ্বিক পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এ ধারা জারি করা হয়। শুক্রবার হবিগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি।

জানা যায়, শুক্রবার বিকেল তিনটার দিকে জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিএনপির দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই কর্মসূচি সফল করতে মাসব্যাপী পৌরসভার ৯টি ওয়ার্ডে পৃথক পৃথক আলোচনা সভা করে আসছিল বিএনপি।

এদিকে একই সময়ে সারাদেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ। বিক্ষোভ সমাবেশকে সফল করতে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নতুন বাজার মোড়ে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার-প্রচারণা চালিয়ে যান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোজাহিদ আলম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

নবীগঞ্জ পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াছিনী বলেন, নবীগঞ্জে যুগ যুগ ধরে রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে রাজনৈতিক সম্প্রীতি রয়েছে। জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিএনপি দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। আমাদের এই কর্মসূচির তারিখ ১ মাস পূর্বে নির্ধারণ করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সাধারণ মানুষের মধ্যেও রয়েছে আতঙ্ক-উৎকণ্ঠা। দুই রাজনৈতিক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্রে করে রয়েছে সংঘর্ষের আশঙ্কাও।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচির বিষয়টি অবগত হয়েছি, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শুক্রবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020