1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
নবীগঞ্জে বাড়ির প্রবেশ পথে কাউন্সিলের বাঁশের বেড়া
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন




নবীগঞ্জে বাড়ির প্রবেশ পথে কাউন্সিলের বাঁশের বেড়া

বাংলানিউজএনওয়াই ডেস্ক
    আপডেট : ০১ আগস্ট ২০২২, ১০:১৭:১৪ অপরাহ্ন

দীর্ঘ ৪ বছর ধরে অন্যের বাড়িতে ভাড়ায় থেকে ১০ সদস্য পরিবার নিয়ে সাংবাদিক সাগর ও তার পরিবার মানবেতর জীবন যাপন করছেন। তিনি দীর্ঘ ৪ বছর ধরে সাগর এর পরিবার নিজ বসত ঘরে ঢুকতে পারছেন না। বাড়ীর রাস্তার প্রবেশ পথে বাশেঁর বেড়া দিয়ে প্রতিবন্ধিকতা সৃষ্টি করে রেখেছেন কাউন্সিলর। এ ব্যাপারে সাগর ও তার পরিবার সমাজপতি ও প্রশাসনের দরজায় দরজায় ধর্ণা দিয়েও কোন সুরাহা পাচ্ছেন না। ফলে আটকে আছে সাগরের বাড়ীর নির্মাণ কাজও।

স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার ছালামতপুর গ্রামের ছৈদ উল্লার ছেলে কাউন্সিলর কবির মিয়া এবং প্রতিবেশী মরহুম ছুরাব উল্লার পরিবারের সাথে বাড়ি সীমানা ও চলাচলের রাস্তা নির্মাণকে কেন্দ্র করে প্রায় ৫ বছর যাবৎ বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা চলছে। প্রায় ৪ বছর পুর্বে মরহুম ছুরাব উল্লার ছেলে সাগরসহ তার পরিবারের লোকজন প্রভাবশালী কাউন্সিলর ও তার পরিবারের লোকজনের অত্যাচার ও নির্যাতনের কারনে বসত বাড়ীঘর পেলে এসে আত্মরক্ষা করেন। দীর্ঘ ৪ বছর ধরে সাগরের পরিবার পরিজন বাসা ভাড়া করে বসবাস করে আসছেন। নিজ গৃহে পরবাসীর মতো অবস্থা সাগরের পরিবারের। নিজের বাড়ি ঘর থাকার পরও অন্যত্র বাসাভাড়া করে বসবাস করার ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

এছাড়া সম্প্রতি সাগরের পরিবার রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলার প্রেক্ষিতে প্রতিবন্ধিকতা অপসারনের জন্য ওসি নবীগঞ্জকে আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন রাস্তার সীমানায় দেয়া বেড়া সরিয়ে প্রতিবন্ধিকতা দুর করার জন্য কাউন্সিলরকে অনুরোধ করেন। এতে কাউন্সিলর কোন তোয়াক্ষা করেন নি।

তারপর নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ডালিম আহমদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু,সাবেক প্যানেল মেয়র-১ এটি এম সালাম ও নবীগঞ্জ থানার বেশ কয়েকজন পুলিশসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এক পর্যায়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ডালিম আহমদ সরজমিনে গিয়ে সাগর ও তার পরিবারের লোকজনকে তাদের বাড়িঘরে প্রবেশ করতে রাস্তার প্রতিবন্ধিকতা অপসারনের জন্য অনুরোধ করলে তিনি দু’ দিনের সময় নেন। ৭ দিন অতিবাহিত হলেও কাউন্সিলর কবির মিয়া রাস্তার বেড়া অপসারন করেন নি।

এ ব্যাপারে সাগর মিয়া বলেন, প্রায় ৭০/৮০ বছর তারা ওই বাড়িতে বসবাস করে আসছেন। এই দীর্ঘ সময় যে সব রাস্তা দিয়ে তারা চলাচল করতো, প্রভাবশালী কাউন্সিলর কবির মিয়া তা বন্ধ করে দিয়েছেন। কাউন্সিলর কবির মিয়া বলেন, সাগরদের বাড়িতে ঢুকতে দেয়া যাবে না। কারন তাদের রাস্তা নাই। দীর্ঘ প্রায় ৭০ বছর ধরে তারা ওই বাড়ি থেকে কি ভাবে চলাচল করতো প্রশ্ন করলে তিনি জবাব দিতে অনিহা প্রকাশ করেন। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ডালিম আহমদ বলেন, একজন জনপ্রতিনিধির কাছে যা আশা করেছিলাম, কাউন্সিলর কবির মিয়ার কাছে তা পাওয়া যায়নি।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020