1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
নিম্নচাপে রূপ নিচ্ছে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টি
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন




নিম্নচাপে রূপ নিচ্ছে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টি

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ২১ অক্টোবর ২০২২, ১:১৫:২৮ অপরাহ্ন

দুই দিনের মধ্যে নিম্নচাপে পরিণত হবে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ। তবে দেশে এর প্রভাব খুব একটা পড়বে না। শুধু চট্টগ্রাম বিভাগে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়, আন্দামান সাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় লঘুচাপটি সৃষ্টি হয়েছে। এটি আরো ঘনীভূত হয়ে দুই দিনের মধ্যে নিম্নচাপে পরিণত হলে বর্ধিত পাঁচ দিনে আবহাওয়ার অবনতি হতে পারে। এছাড়া লঘুচাপের পরবর্তী ধাপ কত দূর যাবে, গতিপ্রকৃতি কোন দিকে যাবে- এর ওপর নির্ভর করছে বৃষ্টিপাতের পরিমাণ।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সাবধানতার সঙ্গে পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে গভীর সাগরে বিচরণ করতে নিষেধ করা হয়েছে।

এদিকে উত্তরাঞ্চল দিয়ে শীতল হাওয়া বইতে শুরু করেছে। বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া কয়েকদিন ধরে রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে সকালে কুয়াশা পড়তে শুরু করেছে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020