1. sparkleit.bd@gmail.com : K. A. Rahim Sablu : K. A. Rahim Sablu
  2. diponnews76@gmail.com : Debabrata Dipon : Debabrata Dipon
  3. admin@banglanews24ny.com : Mahmudur : Mahmudur Rahman
  4. mahmudbx@gmail.com : Monwar Chaudhury : Monwar Chaudhury
পদক্ষেপ পুরস্কার পেলেন আল আজাদসহ ১৮ জন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন




পদক্ষেপ পুরস্কার পেলেন আল আজাদসহ ১৮ জন

বাংলানিউজএনওয়াই ডেস্ক::
    আপডেট : ১৬ অক্টোবর ২০২২, ১২:২৫:০৯ পূর্বাহ্ন

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি, জ্যেষ্ঠ সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক আল আজাদসহ দেশের ১৮ জনকে কবিতা, কথাসাহিত্য, শিশুসাহিত্য, আবৃত্তি ও সাংবাদিকতাসহ বিভিন্ন মাধ্যমে বিশেষ অবদান রাখায় সাহিত্য-সংস্কৃতি বিষয়ক জাতীয় সংগঠন পদক্ষেপ বাংলাদেশ পুরস্কৃত করেছে।
শুক্রবার ঢাকায় বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন মঞ্চসারথি প্রবীণ অভিনেতা আতাউর রহমান। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। সভাপতিত্ব করেন পদক্ষেপ বাংলাদেশের সভাপতি বাদল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা।

পদক্ষেপ পুরস্কার প্রাপ্তরা হলেন : ২০১৯ সালে কবি মাকিদ হায়দার (কবিতা), দিলারা মেসবাহ (কথাসাহিত্য), ইমরুল চৌধুরী (শিশুসাহিত্য), ভাস্বর বন্দ্যোপাধ্যায় (আবৃত্তি), কাজী রফিক (সাংবাদিকতা) ও আজিজুর রহমান(চিত্রকলা)।
২০২০ সালে বিমল গুহ (কবিতা), পারভেজ হোসেন (কথাসাহিত্য), আখতার হুসেন (শিশুসাহিত্য), মীর বরকত (আবৃত্তি), বিভুরঞ্জন সরকার (সাংবাদিকতা) ও মানব চন্দ্র দাস (প্রকাশনা)।

২০২১ সালে গোলাম কিবরিয়া পিনু (কবিতা), সারওয়ার-উল-ইসলাম (শিশুসাহিত্য), মো. আহ্কাম উল্লাহ্ (আবৃত্তি), আল আজাদ (সাংবাদিকতা) ও রেদাওয়ানুর রহমান (প্রকাশনা)।
একইসঙ্গে ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষকে ২০১৯, ডা. মল্লিকা বিশ্বাসকে ২০২০ ও ম. জয়নুল আবেদীন রোজকে ২০২১ সালের বর্ষপূর্তি সম্মাননা প্রদান করা হয়।

এ ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ বলেন, একজন গণমাধ্যমকর্মী হিসেবে সাংবাদিকতায় পুরস্কার প্রাপ্তি অবশ্যই ভাল লাগার বিষয়। এতে মনের জোর আর কাজের গতি বাড়ে। পদক্ষেপ বাংলাদেশকে ধন্যবাদ জানাতেই হয়।

তিনি জানান, বিশেষ কাজে ব্যস্ত থাকায় ঢাকায় গিয়ে পুরস্কারটি গ্রহণ করতে পারেনি। তবে পদক্ষেপ বাংলাদেশ কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে।

 




খবরটি এখনই ছড়িয়ে দিন

এই বিভাগের আরো সংবাদ







Copyright © Bangla News 24 NY. 2020